X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ভিন্ন স্বাদের তিন সিনেমা

বিনোদন রিপোর্ট
৩১ মার্চ ২০১৭, ০০:১০আপডেট : ৩১ মার্চ ২০১৭, ১৫:৫৮

তিনটি ছবি হলো- হঠাৎ দেখা, সুলতানা বিবিয়ানা, নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

আজ, শুক্রবার (৩১ মার্চ) সারাদেশে মুক্তি পাচ্ছে তিনটি ছবি। আর তিনটি ছবিই একেবারে আলাদা ধাঁচের।
ছবিগুলো হলো- রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হঠাৎ দেখা’ কবিতার অনুপ্রেরণায় রেশমী মিত্র ও সাহাদাত হোসেন পরিচালিত স্বনামের ছবি, হিমেল আশরাফ পরিচালিত প্রেমের ছবি ‘সুলতানা বিবিয়ানা’ ও মিজানুর রহমান লাবু পরিচালিত সরকারি অনুদানের ছবি ‌নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার'। আর ছবিগুলোর মধ্যে বড় মিল- সবই প্রেমকেন্দ্রিক।
‘হঠাৎ দেখা’ বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি। এতে জুটি বেঁধেছেন ঢালিউডের ইলিয়াস কাঞ্চন এবং টলিউড অভিনেত্রী দেবশ্রী রায়।
এর চিত্রনাট্য করেছেন অলোক মুখোপাধ্যায় (ভারত)। এতে কাঞ্চন-দেবশ্রী ছাড়াও অভিনয় করেছেন বাংলাদেশের সুমাইয়া জান্নাতুল হিমি, মুনিরা ইউসুফ মেমী, ওয়াসেক ইমাদ, মনি তালুকদার ও মোহাম্মদ রাজিউল ইসলাম খান, ভারতের দ্বীপ ভট্টাচার্য, কার্ত্তিক দাস বাউল, শঙ্কর চক্রবর্তী, তুলিকা বসু ও সাধন বাগচি।

জীবন সায়াহ্নে এসে দুই অভিন্ন হৃদয় বন্ধুর পুনরায় নিজেদের আবিষ্কার করে রেলগাড়ির কামরায়। বাল্য, কৈশোরের প্রথম দেখা, প্রথম স্পর্শ, প্রথম ভালোবাসা সবই ফিরে দেখে অমিত আর মানসী। এটাই মূলত ছবির গল্প। এটি ৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।
‘সুলতানা বিবিয়ানা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী ও আঁচল। এটি নিরেট প্রেম ও অ্যাকশনধর্মী ছবি। এতে বাপ্পিকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। এর চিত্রনাট্য লিখেছেন সমুদ্রে নিখোঁজ হওয়া অকাল প্রয়াত নাট্যকার ফারুক হোসেন। সিনেমাটি উৎসর্গও করা হয়েছে তাকে। আরও অভিনয় করেছেন অমিত হাসান, মামুনুর রশীদ ও শহীদুজ্জামান সেলিম। প্রথম সপ্তাহে ছবিটি ৫১ হলে দেখা যাবে।
‘নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার' ৩২টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। এতে মুখ্য ‍চরিত্রে অভিনয় করছেন ফজলুর রহমান বাবু ও ক্যামেলিয়া রাঙা। পঙ্গু ভিক্ষুক ও একটি মেয়ের গল্প ছবিতে দেখা যাবে। নুরু মিয়া ভিক্ষাবৃত্তি শুরু করে এক পতিতা পল্লীতে। ঘটনাক্রমে নুরু মিয়ার সঙ্গে পরিচয় হয় বিউটির। পঙ্গু নুরু মিয়ার জন্য ঠেলাগাড়ি বানিয়ে বিউটি হন তার ড্রাইভার!
এতে আরও আছেন শিমুল খান, শাহাদত হোসেন, শিরিন আলম, এসএম মহসিন, নাজিবা বাসার, মাহমুদ প্রমুখ।

/এমআই/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…