X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

তাদের সঞ্চালনায় বিএফডিসিতে ‘তারার মেলা’

বিনোদন ডেস্ক
০৩ এপ্রিল ২০১৭, ০০:১১আপডেট : ০৩ এপ্রিল ২০১৭, ১৩:২৮

আজ, ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। ১৯৫৭ সালের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে ‘চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি)’ গঠনের প্রস্তাব দেওয়া হয়। ২০১২ সালে এই দিনটিকে স্মরণ করে জাতীয় চলচ্চিত্র দিবস ঘোষণা করা হয়। এরপর থেকে প্রতিবছরই জমকালো আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

চলচ্চিত্র দিবসের সঞ্চালক আমিন খান, রিয়াজ ও পূর্ণিমা এ বছরও তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) তত্ত্বাবধানে জাতীয় চলচ্চিত্র দিবস পালন করা হবে। এ উপলক্ষে দিনব্যাপী থাকছে নানা আয়োজন। সোমবার সকাল সাড়ে ১০টায় বিএফডিসি প্রাঙ্গণে দিবসটির উদ্বোধন ঘোষণা করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
সন্ধ্যায় থাকবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। এটি উপস্থাপনা করবেন রিয়াজ, আমিন খান ও পূর্ণিমা। এতে অংশ নেবেন বর্তমান ও সোনালি যুগের তারকারা। নাচ-গান ও অভিনয়ে অংশ নেবেন রোজিনা, নূতন, ইলিয়াস কাঞ্চন, অঞ্জনা, ওমর সানী, ফেরদৌস, মিশা সওদাগর, অমিত হাসান, মৌসুমী, পপি, আমিন খান, শিমলা, পূর্ণিমা, কাজী মারুফ, পরীমনি, জায়েদ খান, মাহিয়া মাহি, নিপুণ, ববি, ইমন, নুশরাত ফারিয়া, নিরব, বাপ্পি, সায়মন, শুভ, সম্রাট, অমৃতা, মিষ্টি জান্নাত, ভাবনা প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন কুমার বিশ্বজিৎ, শুভ্রদেব, সামিনা চৌধুরী, এসআই টুটুল, ডলি, আঁখি আলমগীর, আসিফ, কণা, ন্যানসি, দিনাত জাহান মুন্নী, কোনাল, হৃদয় খান প্রমুখ।
সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট থেকে রাত ৯টা ৪৫মিনিট পর্যন্ত চলবে এ আয়োজন। এর আগে বেলা ৩টায় থাকবে দেড় ঘণ্টা ব্যাপ্তির সেমিনার। সেমিনারের বিষয় ‘বর্তমান পরিবেশন ও প্রদর্শন পদ্ধতিই আমাদের চলচ্চিত্রের উন্নয়নের প্রধান অন্তরায়’।
বিকাল সোয়া ৫টায় থাকবে আধা ঘণ্টা ব্যাপ্তির বিশেষ টক শো। এতে উপস্থাপনা করবেন নির্মাতা ও প্রযোজক মোহাম্মদ হোসেন জেমী।
এছাড়া উদ্বোধন ও র‌্যালির পর থেকে সেমিনার, টক শো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে থাকবে স্মরণিকা প্রকাশ, অতিথিদের লালগালিচা সংবর্ধনা ও সাক্ষাৎকার, মেলা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনীসহ পুতুল নাচ, নাগরদোলা, বায়োস্কোপ ইত্যাদি।
দিনব্যপী সমগ্র অনুষ্ঠানমালার নাম দেওয়া হয়েছে ‘তারার মেলা’। চলচ্চিত্র দিবসের অনুষ্ঠান সকাল ১০টা ৩০মিনিট থেকে রাত ৯টা ৫০মিনিট পর্যন্ত সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!