X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

নিশ্চয়ই সোনালি দিন আবার ফিরে আসবে: রাজ্জাক

বিনোদন রিপোর্ট
০৩ এপ্রিল ২০১৭, ১৩:০৭আপডেট : ০৩ এপ্রিল ২০১৭, ১৬:১৫

উদ্বোধনের আগমুহূর্তে ‘এত আনন্দের মাঝেও যখন ভাবি, চলচ্চিত্রের সেই সোনালি দিন এখন আর নেই, তখন কষ্টে বুকটা ভরে যায়। কিন্তু তারপরও আমি আশাবাদী। নতুন প্রজন্মের শিল্পী নির্মাতা ও পরিচালকদের হাত ধরে প্রযোজকদের সহযোগিতায় এবং দর্শকের হলমুখী হওয়ার মধ্যদিয়ে নিশ্চয়ই চলচ্চিত্রের সোনালি দিন আবার ফিরে আসবে।’

কথাগুলো দেশের সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র ব্যক্তিত্ব নায়করাজ রাজ্জাকের।
আজ ৩ এপ্রিল, পঞ্চম জাতীয় চলচ্চিত্র দিবস উদ্বোধনের সময়ে কথাগুলো তিনি বলেন। বিএফডিসেতে সকাল সাড়ে ১০টা থেকে বর্ণিল এ আয়োজন শুরু হয়েছে। এটির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তখন উপস্থিত ছিলেন রাজ্জাক, সৈয়দ হাসান ইমাম, অমিত হাসান, ওমর সানী, অঞ্জনাসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিরা। বেলুন ও পায়রা উড়ানোর মধ্যদিয়ে দিবসটির সূচনা করা হয়।
এরপর বের হয় শোভাযাত্রা। তারকাদের অংশগ্রহণে এ যাত্রাটি বিএফডিসি থেকে হাতিরঝিল হয়ে তেজগাঁও রেললাইন ঘুরে আবার বিএফসিতে এসেই শেষ হয়।

এদিকে, দিনটি দিনের প্রথম প্রহর থেকেই চলচ্চিত্রের এ প্রাণকেন্দ্রটি নানা সাজে সেজেছে। শিল্পী, কলাকুশলীতে মুখরিত হয়ে উঠেছে এর প্রাঙ্গণ। হারানো দিনের ব্যবসাসফল চলচ্চিত্রের নানান পোস্টার, লাল গালিচা ও বিভিন্ন স্টলে আজ একেবারে অন্যরকম বিএফডিসি।

আজকের অনুষ্ঠানসূচিতে সন্ধ্যায় থাকবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। এটি উপস্থাপনা করবেন রিয়াজ, আমিন খান ও পূর্ণিমা। এতে অংশ নেবেন বর্তমান ও সোনালি যুগের তারকারা। নাচ-গান ও অভিনয়ে অংশ নেবেন রোজিনা, নূতন, ইলিয়াস কাঞ্চন, অঞ্জনা, ওমর সানী, ফেরদৌস, মিশা সওদাগর, অমিত হাসান, মৌসুমী, পপি, আমিন খান, শিমলা, পূর্ণিমা, কাজী মারুফ, পরীমনি, জায়েদ খান, মাহিয়া মাহি, নিপুণ, ববি, ইমন, নুসরাত ফারিয়া, নিরব, বাপ্পি, সায়মন, শুভ, সম্রাট, অমৃতা, মিষ্টি জান্নাত, ভাবনা প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন কুমার বিশ্বজিৎ, শুভ্রদেব, সামিনা চৌধুরী, এসআই টুটুল, ডলি, আঁখি আলমগীর, আসিফ, কণা, ন্যানসি, দিনাত জাহান মুন্নী, কোনাল, হৃদয় খান প্রমুখ।
সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট থেকে রাত ৯টা ৪৫মিনিট পর্যন্ত চলবে এ আয়োজন। এর আগে বেলা ৩টায় থাকবে দেড় ঘণ্টা ব্যাপ্তির সেমিনার। সেমিনারের বিষয় ‘বর্তমান পরিবেশন ও প্রদর্শন পদ্ধতিই আমাদের চলচ্চিত্রের উন্নয়নের প্রধান অন্তরায়’।
বিকাল সোয়া ৫টায় থাকবে আধা ঘণ্টা ব্যাপ্তির বিশেষ টক শো। এতে উপস্থাপনা করবেন নির্মাতা ও প্রযোজক মোহাম্মদ হোসেন জেমী।
এছাড়া উদ্বোধন ও র‌্যালির পর থেকে সেমিনার, টক শো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে থাকবে স্মরণিকা প্রকাশ, অতিথিদের লালগালিচা সংবর্ধনা ও সাক্ষাৎকার, মেলা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনীসহ পুতুল নাচ, নাগরদোলা, বায়োস্কোপ ইত্যাদি।
দিনব্যপী সমগ্র অনুষ্ঠানমালার নাম দেওয়া হয়েছে ‘তারার মেলা’। এটি পরিকল্পনা ও পরিচালনায় আছেন এস এ হক অলীক। চলচ্চিত্র দিবসের অনুষ্ঠান সকাল ১০টা ৩০মিনিট থেকে রাত ৯টা ৫০মিনিট পর্যন্ত সরাসরি সম্প্রচার করছে এটিএন বাংলা। উদ্বোধনের পর অতিথিরা

/এমআই/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)