X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

অন্যরকম শাকিব, পোশাক নিয়ে চলছে আলোচনা!

বিনোদন রিপোর্ট
০৩ এপ্রিল ২০১৭, ১৫:৩৬আপডেট : ০৩ এপ্রিল ২০১৭, ১৬:৫০

শাকিব খানের রাজনীতি দর্শন! সফেদ পোশাকে শাকিব খান। গায়ের পাঞ্জাবির মতোই সাদা লুঙ্গি। তার নিচে লাল-সোনালি পাড়! আর কাঁধে কাশ্মিরি শাল। চেহারায় এসেছে নতুনত্ব; রাখা হয়েছে ‘বাহাদুরি’ গোঁফ।
এটা হচ্ছে ঢালিউড কিং শাকিবের নতুন ছবি ‘রাজনীতি’র লুক। এভাবেই তিনি পর্দায় আসছেন।
এদিকে আজ ‘জাতীয় চলচ্চিত্র দিবস’ উপলক্ষে উন্মোচিত হয়েছে ‘রাজনীতি’র  এই প্রথম পোস্টারটি। সেখান থেকে ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসেছে পড়েছে স্থিরচিত্রটি।
আর শাকিবের এই নয়া লুকে বেশ ভালোই আলোচনা হচ্ছে। অনেকেই প্রিয় নায়ককে এভাবে দেখে প্রশংসা করেছেন। আবার কেউ তুলেছেন প্রশ্ন।
প্রশ্নের বিষয়, পোস্টারে শাকিব বেশভূষা। বিশেষত্ব- লুঙ্গি। এটি অনেকটা মিলে যায় দক্ষিণ ভারতে পুরুষের ঐতিহ্যবাহী পোশাকের সঙ্গে। বিশেষ করে লুঙ্গিতে মোটা পাড়ের রঙিন কাজটি।
শাকিবের অনেক ভক্ত মন্তব্য করেছেন, এটা হয়তো অনুকরণ করেছেন পরিচালক। কেউবা বলেছেন, আসলেই কি আমাদের রাজনীতিকরা এমন পোশাক কখনও পরেছেন? আর এই ‘বাহাস’ চলছে ফেসবুকে।
তবে সব প্রশ্নের উত্তর দিয়েছেন পরিচালক বুলবুল বিশ্বাস। পোস্টারটি নিয়ে তিনি বলেন, ‘ছবিটিতে শাকিব খান পুরান ঢাকার ছেলে। তার বড় হয়ে ওঠা পুরান ঢাকার সংস্কৃতিতে। লুঙ্গিটিও আমি পুরান ঢাকা থেকে সংগ্রহ করেছি। তাই এখানে অন্য কোনও জায়গা থেকে অনুকরণের সুযোগ নেই। আর আমি যতদূর জানি, দক্ষিণ ভারতের রাজনীতিকরা লুঙ্গির সঙ্গে মোটা সোনালি পাড় পরেন। আমাকে অনেকে বলেছেন, গোঁফ রাখাতে শাকিব ভাইকে সালমান খানের মতো লাগছে। এটা হতেই পারে। তবে এটাও কারও নকল নয়!’
এদিকে, দুপুরে বিএফডিসিতে পোস্টারটি উন্মোচন করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতি সাংসদ এ কে এম রহমত উল্লাহ, চিত্রনায়ক রাজ রাজ্জাক, জাভেদ ও অমিত হাসান। এসময় অতিথিরা বেশ প্রশংসাও করেন এটির।
‘রাজনীতি’ ছবিতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন। আরও আছেন শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া, ডিজে সোহেল, কমল প্রমুখ। রাজনীতি ছবির একটি দৃশ্যে মিলন, অপু ও শাকিব
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল