X
মঙ্গলবার, ১৪ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

তাদের জন্য উদীচীর আনন্দ আয়োজন

বিনোদন ডেস্ক
০৫ এপ্রিল ২০১৭, ০০:০৪আপডেট : ০৫ এপ্রিল ২০১৭, ১৩:৫৮

হাসান ইমাম, সারা যাকের, কামাল লোহানী ও তানভীর মোকাম্মেল

গত কয়েক বছরে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘স্বাধীনতা পদক’ ও ‘একুশে পদক’প্রাপ্ত উদীচী’র গুণীজনদের বিশেষ সংবর্ধনার আয়োজন করেছে সংগঠনটি। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর এ আয়োজনটি হবে আজ ৫ এপ্রিল, সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

স্থানটি হচ্ছে একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তন।
আয়োজনের নাম দেওয়া হয়েছে ‘আনন্দ আয়োজন’। এতে মধ্যমণি হিসেবে যারা থাকবেন তারা হলেন- স্বাধীনতা পদকপ্রাপ্ত সৈয়দ হাসান ইমাম, শামসুজ্জামান খান, আশরাফুল আলম এবং মরণোত্তর পদকপ্রাপ্ত গোলাম সামদানী কোরায়শীর পরিবারের সদস্যরা। এছাড়াও থাকবেন, একুশে পদকপ্রাপ্ত গুণীজন দ্বিজেন শর্মা, কামাল লোহানী, মফিদুল হক, আবুল মোমেন, সারা যাকের, মাহমুদ সেলিম এবং তানভীর মোকাম্মেল।
সংগঠনটি জানায়, এই অসামান্য গুণীজনদের সান্নিধ্যে বিভিন্ন সময়ে উদীচীর পথচলা সুদৃঢ় হয়েছে। নানান সময়ে এদেশের প্রগতিশীল সাংস্কৃতিক ও গণআন্দোলনে উদীচীর পক্ষ থেকে সরাসরি মাঠে থেকে অথবা নানা ধরনের পরামর্শ দিয়ে বিশেষ ভূমিকা রেখেছেন এইসব গুণীজন। তাই তাদের রাষ্ট্রীয় সম্মাননা প্রাপ্তিতে উদীচী আনন্দিত। আর সেই আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নেওয়ার লক্ষ্যেই আয়োজিত হয়েছে এ আনন্দ আয়োজন।
উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি ড. সফিউদ্দিন আহমদ-এর সভাপতিত্বে এ আয়োজনে থাকবে গুণী শিল্পীদের সংক্ষিপ্ত জীবনী পাঠ, তাদের পছন্দের গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশনসহ নানা আয়োজন। উদীচীর শিল্পী-কর্মীরা ছাড়াও অন্যান্য প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দও এতে অংশ নেবেন।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
কান উৎসব ২০২৪জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘ডিউন’ সিরিজে টাবু
‘ডিউন’ সিরিজে টাবু
কাজী নজরুলের বায়োপিক, কে থাকছেন কবির ভূমিকায়
কাজী নজরুলের বায়োপিক, কে থাকছেন কবির ভূমিকায়
এবারের পর্দা উঠছে অদ্ভুত মেজাজে!
কান উৎসব ২০২৪এবারের পর্দা উঠছে অদ্ভুত মেজাজে!