X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘সত্তা’ ৪৮ আর ‘হরিপদ ব্যান্ডওয়ালা’ ৭৯ প্রেক্ষাগৃহে!

বিনোদন ডেস্ক
০৭ এপ্রিল ২০১৭, ০০:০৭আপডেট : ০৭ এপ্রিল ২০১৭, ১৫:০১

পাওলি দাম পাওলি দাম ও নুসরাত, পশ্চিমবঙ্গের দুই নায়িকা। বড় পর্দায় আজ শুরু হচ্ছে তাদের বাংলাদেশ লড়াই।

তবে তাদের এই মুখোমুখি হওয়াটা ঐ বাংলায় নয়, হবে এখানে। আজ, ৭ এপ্রিল ঢাকাসহ সারা দেশে মুক্তি পাচ্ছে দুটি ছবি। এর একটি শাকিব খান ও কলকাতার পাওলি অভিনীত বাংলাদেশের ‘সত্তা’, ছবিটি মুক্তি পাচ্ছে ৪৮টি প্রেক্ষাগৃহে।

অপরটি সাফটা চুক্তির আওতার বিনিময়ে আসা কলকাতার ছবি ‘হরিপদ ব্যান্ডওয়ালা’। এতে অভিনয় করেছেন কলকাতার নুসরাত ও অঙ্কুশ। বাংলাদেশ চলচ্চিত্র বুকিং অ্যাজেন্ট সূত্র জানায় ছবিটি মুক্তি পাচ্ছে ৭৯টি প্রেক্ষাগৃহে!
তাই বাংলাদেশে আজ ভারতের এই দুই নায়িকার লড়াই জমবে। এবং এবারই প্রথম টলিউডের এই দুই নায়িকার কোনও ছবি বাংলাদেশে মুক্তি পাচ্ছে। যদিও আক্ষেপের বিষয়, বাংলাদেশের নতুন ছবিটি প্রথম সপ্তাহে যে হল পেয়েছে তার প্রায় দ্বিগুন পেয়েছে কলকাতার পুরনো ছবিটি।

সোহানী আলমের ‘মা’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘সত্তা’। ছবিটি প্রযোজনাও করেছেন তিনি। হাসিবুর রেজা কল্লোল এর পরিচালক। তিনি জানান, কলকাতার আলোচিত অভিনেত্রী পাওলি দামকে চেনা রূপেই এ দেশের দর্শক দেখতে পাবে। পরিচিত সমাজের গল্প নিয়েই ছবিটি নির্মাণ করা হয়েছে। আড়াই বছর ধরে থেমে থেমে এর শুটিং চলেছে। আর এতে শাকিব খানকেও একেবারে অন্যভাবে দেখা যাবে। নুসরাত
অন্যদিকে কলকাতার ব্যবসাসফল ছবি ‘হরিপদ ব্যান্ডওয়ালা’। গত ডিসেম্বরে ছবিটি সেখানে মুক্তি পায়। রোমান্টিক কমেডি ঘরানারা নির্মিত এ ছবির প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। পরিচালনা করেছেন পথিকৃৎ বসু। এই ছবির বিনিময়ে আজ (৭ এপ্রিল) একই দিনে কলকাতায় মুক্তি পাচ্ছে বাংলাদেশের সুপার ফ্লপ ছবি ‘নগর মাস্তান’। রকিবুল আলম রকিবের পরিচালনায় এতে অভিনয় করেছেন পরীমনি ও শাহরিয়াজ। 


/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না