X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চঞ্চলের কণ্ঠে আব্বাসউদ্দীনের গান

বিনোদন রিপোর্ট
১২ এপ্রিল ২০১৭, ২৩:১৪আপডেট : ১৩ এপ্রিল ২০১৭, ১৪:০৬
image

গানটির দৃশ্যে চঞ্চল চৌধুরী অভিনেতা চঞ্চল চৌধুরীর কণ্ঠে ছন্দ আছে। মূলত ভূপেন হাজারিকার গান তার কণ্ঠে নতুন মাত্রা পায়। এছাড়া নাটক-সিনেমার জন্যেও মাঝে মধ্যে গেয়েছেন। তবে এবার পুরো নতুন অবয়বে হাজির হচ্ছেন ‘মনপুরা’-‘আয়নাবাজি’খ্যাত এই অভিনেতা। এবারই প্রথম তিনি কণ্ঠে তুলেছেন ‘মাঝি বাইয়া যাও’ শিরোনামের বহুল জনপ্রিয় পল্লীগীতিটি।

কানাই লাল শীলের সুরে আব্বাসউদ্দীনের গাওয়া ঐতিহাসিক এই গানটি নতুন সংগীতায়োজনে গেয়েছেন তিনি। আর এই গানের ভিডিওতেও অংশ নিয়েছেন চঞ্চল। চঞ্চলকে সামনে রেখে পহেলা বৈশাখের বিশেষ আকর্ষণ হিসেবে কাজটি তৈরি হয়েছে নন্দিত নির্মাতা-উপস্থাপক হানিফ সংকেতের ফাগুন অডিও ভিশনের ব্যানারে। আর এটি প্রচার হচ্ছে ১৪ এপ্রিল শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটে এটিএন বাংলায় ‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানে।
এবারের ‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানে চমক হিসেবে আরও থাকছে দু’জন শিল্পী বন্ধু এবং তাদের সঙ্গে পার্কে দেখা একটি মেয়ের মধ্যে বাংলা নববর্ষ এবং বৈশাখ নিয়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে। আর এইসব ঘটনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোর্টিং।
এতে চঞ্চল চৌধুরীর গানটি ছাড়াও থাকছে রবি চৌধুরী ও কণার কণ্ঠে দুটি বিশেষ গান। এছাড়া মোশাররফ হোসেন নামক একজন বংশীবাদকের বিচিত্র বংশীবাদনও রয়েছে এবারের পর্বে। এছাড়াও, গত ৩৩ বছর ধরে নিজ গ্রাম এবং আশেপাশের গ্রামে বটগাছ লাগিয়ে যাওয়া বটবৃক্ষপ্রেমী পাবনার ফরিদপুর উপজেলার ইদ্রিস আলী খান এবং দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত বেশ ক’টি ঐতিহ্যবাহী বটগাছের উপর রয়েছে দু’টি তথ্যবহুল বৈশাখী প্রতিবেদন।

এবারের পাঁচফোড়নে দুই শিল্পী বন্ধু এবং তাদের সাথে পার্কে দেখা হওয়া নারীর ভূমিকায় অভিনয় করেছেন অভিনয়শিল্পী প্রাণ রায়, আবু মাসুদ ও ফারজানা চুমকি।

উল্লেখ্য, গত ১ যুগেরও বেশি সময় ধরে বছরের বিশেষ দিনে এটিএন বাংলা এই অনুষ্ঠানটি প্রচার হয়ে আসছে। এটি পরিবেশিত হবে কেয়া কসমেটিক লিমিটেডের সৌজন্যে।
/এস/এনএ/ 

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া