X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মীনা ট্রাস্টের আয়োজনে নাচ-গান-আবৃত্তিতে বর্ষবরণ

বিনোদন রিপোর্ট
১৪ এপ্রিল ২০১৭, ১১:৪৪আপডেট : ১৫ এপ্রিল ২০১৭, ০১:৫১

মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ নতুন বছর এলেই নতুনের আগমনে মুখরিত হয় পুরো দেশ। সম্প্রীতির বন্ধনে নববর্ষের উৎসব হয় সার্বজনীন। নতুনের এই মুখরতাকে আরেকটু রাঙিয়ে দিতে দেশ বরেণ্য শিল্পীদের নিয়ে মীনা ট্রাস্ট আয়োজন করেছে বর্ষবরণ উৎসবের।

বছরের প্রথম প্রহরে (১৪ এপ্রিল) সকাল সাড়ে সাতটা থেকে রাজধানীর লালমাটিয়া গার্লস হাইস্কুল বটমূলে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের।
মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ এতে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী ও মীনা ট্রাস্টের প্রেসিডেন্ট আমিনা আহমেদ।
গান পরিবেশনায় আরও ছিলেন কণ্ঠশিল্পী সাঈদা হোসেন পাপড়ি, ছন্দা চক্রবর্তী, তানভীরা আশরাফ শ্যামা, মিতু সুপর্ণা, ফেরদৌসী কাকলী, সৈয়তা রিফাত জামাল, রুবা মজুমদার, অন্তরা হুদা, সাদিয়া শরীফ বৈশাখী, তপন মাহমুদ, প্রমোদ দত্ত, পীযূষ বড়ুয়া, ড. মিন্টু কৃষ্ণ পাল, জাকির হোসেন তপন, গোলাম হায়দার, অনিরুদ্ধ সেন গুপ্ত, মামুন জাহিদ খান ও আরিফুর রহমান তিমুন।
অতিথির আসনে পরিবারের সঙ্গে কাজী আনিস আহমেদ প্রায় তিন ঘন্টা ব্যপ্তির এই বর্ণীল উৎসবে লোকসংগীত আর পঞ্চকবির গান ছাড়াও ওয়ার্দা রিহাবের পরিচালনায় দলীয় নাচ, শৈবাল সাহার বাাঁশী বাদন আর হাসিনা আহমেদ শোমার কবিতা আবৃত্তি ছিল মন মুগ্ধকর।
অনুষ্ঠানের শুরুতে মীনা ট্রাস্টের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন এর প্রকাশক কাজী আনিস আহমেদ। এরপর সম্মিলিত কণ্ঠে ‘এসো হে বৈশাখ’ পরিবেশনার মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানান শিল্পীরা। আমিনা আহমেদের কণ্ঠে ‘আনন্দ ধারা বহিছে ভুবনে’ গানটি পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় গান-নাচ-আবৃত্তি পর্ব।
মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে এই বর্ষবরণ উৎসবের সহযোগিতা করেছে মীনা বাজার ও জিরা পানি। আর পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে এসএ টিভি।
মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ মীনা ট্রাস্টের আয়োজনে নাচে-গানে-আবৃত্তিতে বর্ষবরণ ছবি: সাজ্জাদ হোসেন

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা