X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

যুগ পেরিয়ে ‘আনন্দ আলো’

বিনোদন ডেস্ক
১৪ এপ্রিল ২০১৭, ১৮:৩৮আপডেট : ১৪ এপ্রিল ২০১৭, ১৮:৩৮

যুগ পেরিয়ে ‘আনন্দ আলো’ আমাদের সাংস্কৃতিক অঙ্গন বিশেষ করে নাটক, চলচ্চিত্র, সংগীত, খেলাধুলাসহ সংস্কৃতির সর্বক্ষেত্রে অযুত সম্ভাবনার আলো ফেলে এক যুগ অতিক্রম করলো ইমপ্রেস টেলিফিল্ম-এর বিনোদন পাক্ষিক ‘আনন্দ আলো’।

আজ (১৪ এপ্রিল) থেকে ১২ বছর আগে রমনার বটমূলে ছায়ানটের ঐতিহাসিক বর্ষবরণ অনুষ্ঠানে প্রথম সংখ্যার মোড়ক উন্মোচনের মাধ্যমে আনন্দ আলোর যাত্রা শুরু হয়। সেই থেকে কোনও প্রকার বিরতি ছাড়াই দেশের সাংস্কৃতিক সাংবাদিকতায় নিষ্ঠার সঙ্গে আলো ছড়িয়ে চলেছে পত্রিকাটি।
‘আনন্দ আলো’র এবারের প্রচ্ছদ যুগপূর্তির বিশেষ সংখ্যা ‘এক ব্যাগ আনন্দ এক ব্যাগ আলো’ বাজারে এসেছে। প্রচ্ছদমুখ হয়েছেন দেশের তিন আলোচিত শীর্ষ তারকা বিদ্যা সিনহা মিম, মেহজাবিন ও ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম তারকা বাঁধন। আনন্দ আলোর এই বিশেষ সংখ্যায় জীবনের ১২টি উল্লেখযোগ্য স্মৃতি নিয়ে ‘বারোর বাজনা’ শীর্ষক আয়োজনে লিখেছেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আবুল হায়াত, মামুনুর রশীদ, আজাদ রহমান, আলী ইমাম, আফজাল হোসেন, ইমদাদুল হক মিলন, ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, আঁখি আলমগীর, শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, মাজনুন মিজান, শানারেই দেবী শানু, বিপ্লব সাহা, ন্যানসিসহ অনেকে।
শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ, কথাসাহিত্যিক রাবেয়া খাতুন ও বিশিষ্ট ফোকলোরবিদ শামসুজ্জামান খান এর বিশেষ তিনটি লেখা আনন্দ আলোর যুগপূর্তি সংখ্যায় প্রকাশ হয়েছে। এছাড়াও পত্রিকার সঙ্গে প্রাণ ও রাঁধুনীর সৌজন্যে দুটি রান্নার বুকলেট, অরা বিউটি লাউঞ্জ-এর সৌজন্যে বৈশাখী সাজ-এর ওপর একটি বুকলেট, দেশের ২ কোটি কিশোরীর প্রজনন স্বাস্থ্য ও তাদের ভবিষ্যৎ জীবনের স্বপ্ন নিয়ে স্বর্ণ-কিশোরীর ওপর একটি বুকলেট এবং বিশ্বের চমকপ্রদ ঘটনার ওপর পকেটবুক ‘পানসুপারি’ শীর্ষক একটি বুকলেটসহ মোট ৫টি বুকলেট রয়েছে।
এছাড়াও রয়েছে বিশিষ্ট রন্ধনবিদ কেকা ফেরদৌসীর রান্নার রেসিপি নিয়ে বিশেষ আয়োজন।
উল্লেখ্য, গত ১২ বছর ধরে আনন্দ আলো কিছু সামাজিক কর্তব্যও পালন করে আসছে। কয়েকজন দুস্থশিল্পী আনন্দ আলোর পক্ষ থেকে নিয়মিত মাসিক ভাতা পাচ্ছেন। প্রয়াত চিত্রনায়িকা কবিতা এই তালিকায় অন্তর্ভুক্ত ছিলেন।
আনন্দ আলোর সম্পাদক হিসেবে শুরু থেকেই দায়িত্ব পালন করেছেন নাট্যকার, কথাসাহিত্যিক, পরিচালক রেজানুর রহমান।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!