X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

‘এই গানে একটা বক্তব্য আছে’

বিনোদন রিপোর্ট
১৬ এপ্রিল ২০১৭, ১৩:০৯আপডেট : ১৬ এপ্রিল ২০১৭, ১৭:৫৩

সুবীর নন্দী দীর্ঘদিন পর নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দীর নতুন গান প্রকাশ পেয়েছে। এর শিরোনাম ‘কলমের কালি’। বাসুর সুর-সংগীত পরিচালনায় তৈরি হয়েছে এটি। গানটি লিখেছেন জনি হক।
নতুন গান প্রসঙ্গে সুবীর নন্দী বললেন, ‌‘এই গানে চমৎকার একটা বক্তব্য আছে। সেটা চিরন্তন। আর বাসুর সুর-সংগীত তো বরাবরই প্রশংসনীয়। তিনি খুব বুঝেশুনে কাজ করেন। শ্রোতারা গানটি শুনলে আমার বেশ ভালো লাগবে।’
‘কলমের কালি’ নামের মিশ্র অ্যালবামে প্রকাশিত হয়েছে গানটি। এর বিষয়বস্তু প্রসঙ্গে বাসু জানান, পেন্সিল দিয়ে কিছু লিখলে ভুল হলে রাবার দিয়ে তা মুছে নতুনভাবে লেখা যায়। কিন্তু কলমের কালি দিয়ে কিছু লেখা হলে তা মোছা যায় না। জীবনের ভুলগুলো যদি কলমের কালি না হয়ে পেন্সিলে লেখা হতো তাহলে সেসব মুছে নতুনভাবে শুরু করা যেতো। এই বক্তব্যই রয়েছে গানটিতে।
‘কলমের কালি’ অ্যালবামে গান রয়েছে মোট চারটি। অন্য তিনটি গেয়েছেন মিঠু আহমেদ, বিন্দিয়া ও ইউসুফ। এগুলো লিখেছেন আমিনা নাজনীন ডানা, ভূঁইয়া শফিকুল ইসলাম, ডা. অমল কুমার বর্মণ।
পহেলা বৈশাখ উপলক্ষে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান কলের গান মাল্টিমিডিয়ার ব্যানারে বাজারে এসেছে অ্যালবামটি। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল কয়েছ জানান, গত ১৩ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারের একটি রেস্তোরাঁয় অবমুক্ত করা হয় এ অ্যালবাম। গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজীর সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেজার ভিশনের চেয়ারম্যান এ.কে.এম আরিফুর রহমান। অনুষ্ঠানে আরও ছিলেন লেজার ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম।
/জেএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়