X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বিশ্ব মিডিয়াতে আলোচনায় বাংলাদেশি বিজ্ঞাপন

বিনোদন রিপোর্ট
১৮ এপ্রিল ২০১৭, ১৫:০৮আপডেট : ১৮ এপ্রিল ২০১৭, ১৮:০৩

বিশ্ব মিডিয়াতে আলোচনায় বাংলাদেশি বিজ্ঞাপন ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে নির্মাতা আশুতোষ সুজন তৈরি করেন নারী নিগ্রহ ও নির্যাতন বিরোধী একটি বিজ্ঞাপনচিত্র। সেসময়ই এটি অনলাইনে ব্যাপক আলোচনা তৈরি করে।

নিলয় আলমগীর, স্পর্শিয়াসহ বেশ কয়েকজন দেশীয় তারকা নিজেদের ফেসবুকে প্রোফাইলে এটি শেয়ার দেন। অনেক তারকাই সেখানে এসে কমেন্ট করে প্রশংসা বাক্য লেখেন। এবার এ বিজ্ঞাপনটি নতুন মাত্রা যোগ করেছে। বিশ্ব মিডিয়ায় চলছে এর বিশ্লেষণ ও প্রশংসা।
গত ৫ এপ্রিল ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বিজ্ঞাপনটি নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। আর গত ১৩ এপ্রিল এটি নিয়ে বিশেষ লেখা প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস। এর পরপরই টুইটারে চলছে বিজ্ঞাপনটির প্রশংসা।
বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেল এর নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র এটি। যা পরিচালনা করেছেন আশুতোষ সুজন। এতে মূল মডেল হয়েছেন শাহনাজ সুমি।
নির্মাতা সুজন বলেন, ‌‘আমি খুব উচ্ছ্বসিত বিজ্ঞাপনটি এখন সারা দুনিয়ায় ভাইরাল হয়েছে দেখে। অনলাইনে প্রকাশিত এই টিভিসি নিয়ে ভিনদেশি গণমাধ্যমে নানা ধরনের বিশ্লেষণ চলছে, এটা বাংলাদেশের জন্য বেশ ভালো খবর। তবে এই কৃতিত্ব আমার একার নয়। মূলত সান কমিউনিকেশনস কাজটি আমাকে করতে দিয়েছে। তাদের আইডিয়া এবং সাপোর্ট ছাড়া এটা সম্ভব হতো না।’
এদিকে নিউ ইয়র্ক টাইসম তাদের বিশেষ ক্রোড়পত্রে লেখে, প্রায় দুই মিনিট ব্যপ্তির এই বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরও ছোট। শেষে নারীটি বলেন, এমন ছোট করুন যেন, কেউ এটি মুঠো করে ধরতে না পারে। মূলত এ সংলাপটি মানুষের মনে দাগ কেটে যায়।
বিজ্ঞাপনটির মডেল শাহনাজ সুমি চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় উঠে আসেন। এই বিজ্ঞাপনটি দিয়েই তিনি প্রথম আলোচনায় আসেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা এমন একটি বিজ্ঞাপন যা, টিভিতেও প্রচার হয়নি। শুধু অনলাইনের জন্য নির্মাণ হয়েছে। এবং ভীষণ সাড়া পাই। যেটি দেখার পর ভারতের বেশ কয়েকজন নির্মাতা তাদের সিনেমার জন্য আমার সঙ্গে যোগাযোগ করেন। কলকাতার এক পরিচালকও কথা বলেন আমার সঙ্গে। তবে সে কাজটি আর হচ্ছে না। আর এখন এটি নিয়ে বিশ্ব মিডিয়ায় যেভাবে আলোচনা হচ্ছে, তাতে আমি মুগ্ধ।’
বিজ্ঞাপনচিত্রটি দেখা যাবে এই লিংকে:


/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া