X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা জানালেন গাজী মাজহারুল আনোয়ার

বিনোদন রিপোর্ট
২২ এপ্রিল ২০১৭, ১২:৩৭আপডেট : ২২ এপ্রিল ২০১৭, ১৫:০৮

বিএনপি’র পক্ষ থেকে শ্রদ্ধা জানালেন গাজী মাজহারুল আনোয়ার অন্য অনেকের মতো শনিবার (২২ এপ্রিল) বেলা ১২টার দিকে লাকী আখন্দকে শেষ শ্রদ্ধা জানাতে শহীদ মিনার প্রাঙ্গণে ছুটে আসেন বিশিষ্ট গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার।
তবে তিনি এদিন এসেছেন দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপির পক্ষ থেকে। তার হাতে দেখা গেছে বড় একটি ফুলের ডালা। যেখানে লেখা ছিল ‘শ্রদ্ধাঞ্জলি- বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি’। এসময় তার সঙ্গে ছিলেন বেশ ক’জন দলীয় নেতা-কর্মী।
লাকী আখন্দকে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানিয়ে এই নন্দিত গীতিকবি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘লাকী আমাদের সংগীতজীবনের চমক। আমরা একসঙ্গে কাজ করেছি অনেক। মুক্তিযুদ্ধের সময় একসঙ্গে কাজ করেছি। তার চলে যাওয়াটা মেনে নিতে পারব না, কারণ এমন শিল্পী আর আসবে না।’

এদিকে সকাল থেকেই ঝিরি ঝিরি বৃষ্টি নেমেছে। এর মাঝেও কিংবদন্তি সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দকে শেষ শ্রদ্ধা জানাত কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসেছেন তারকা শিল্পী থেকে সাধারণ মানুষ।
বৃষ্টি উপেক্ষা করে লাকী আখন্দকে শহীদ মিনারে শেষ শ্রদ্ধা লাকী আখন্দকে শ্রদ্ধা জানাতে এসে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘তার গান এ দেশের মানুষ মনে রাখবেন। এই বীর মুক্তিযোদ্ধা-শব্দসৈনিক আমাদের মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল। তার কন্যাকে বলতে চাই, আমাদের পক্ষ থেকে যা করণীয়, সেটা করবো। আপনাদের কোনও প্রত্যাশা থাকলেও জানাবেন। একজন মুক্তিযোদ্ধা ও আমার বন্ধু লাকীর জন্য যা করণীয় আমি করব। কথা দিলাম।’

এর আগে আরমানিটোলায় কিংবদন্তি সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দের প্রথম জানাজা শেষে মরদেহ নিয়ে আসা হয় শহীদ মিনারে। বেলা ১১টা থেকে সেখানে সর্বস্তরের লোকজন শিল্পীর প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছেন।
বৃষ্টি উপেক্ষা করে শহীদ মিনারে লাকী আখন্দকে শেষ শ্রদ্ধা বেলা ১১টা ২৫ মিনিটের দিকে দেওয়া হয় রাষ্ট্রীয় গার্ড অব অনার। এখানে পরিবারের সদস্য, স্বজন ছাড়াও হাজির হয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামন নূর, টিভি ব্যক্তিত্ব হাসান ইমাম, ফরিদুর রেজা সাগর, সংগীতশিল্পী নিয়াজ মোহাম্মদ চৌধুরী, তিমির নন্দী, ফোয়াদ নাসের বাবু, কাজী হাবলু, নকীব খান, খুরশীদ আলম, ফকির আলমগীর, ওয়ারফেইজের টিপু, মাইলসের মানাম আহমেদ, বিজন মিস্ত্রী, তানভীর আলম সজীব, বেলাল খান, অদিত, গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার, শহীদুল্লাহ ফরায়জী, আসিফ ইকবাল, কবির বকুল, অভিনেতা খায়রুল আলম সবুজ প্রমুখ।
শহীদ মিনারের মরদেহ রাখা হবে বেলা ১টা পর্যন্ত। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে নিয়ে যাওয়া হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই লাকী আখন্দকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।   
বৃষ্টি উপেক্ষা করে লাকী আখন্দকে শহীদ মিনারে শেষ শ্রদ্ধা টানা আড়াই মাস হাসপাতাল জীবন শেষে গত সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ। ২১ এপ্রিল দুপুর নাগাদ তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। সন্ধ্যার আগে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।
/এম/এমএম/

বৃষ্টি উপেক্ষা করে লাকী আখন্দকে শেষ শ্রদ্ধা

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!