X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

সনুর আজান বিতর্কের পক্ষে কঙ্গনা!

বাংলা ট্রিবিউন ডেস্ক
২২ এপ্রিল ২০১৭, ১৩:০৮আপডেট : ২২ এপ্রিল ২০১৭, ১৮:১০

  কঙ্গনা আজান প্রসঙ্গ নিয়ে এখনও সরগরম উপমহাদেশ। ভারতীয় সংগীতশিল্পী সনু নিগামের সেই বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গে এবার মুখ খুলেছেন বলিউডের আরেক তারকা কঙ্গনা রনৌত। তবে তিনি যেন একটু ‘কূটনৈতিকভাবে’ বিষয়টি উপস্থাপনের চেষ্টা করেছেন।
কঙ্গনা জানান, আজানের শব্দ তার শ্রুতিমধুর। তবে সনু নিগামের দিকটিও বিবেচনা করা দরকার বলে মত দিয়েছেন তিনি। কঙ্গনা মনে করেন, আজান নিয়ে বক্তব্যটি  ব্যক্তিগত মতামত ছিল এবং তার প্রতি সবার শ্রদ্ধা রাখা দরকার।

শুক্রবার এক অনুষ্ঠানে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই-এর পক্ষ থেকে কঙ্গনার কাছে সনুর মন্তব্য প্রশ্নে জানতে চাওয়া হয়। জবাবে কঙ্গনা বলেন, ‘আমি কারও বিষয়ে বলতে পারি না, কিন্তু নিজের ব্যাপারে বললে বলতে হয়, আমি সত্যিকার অর্থে আজান ভালোবাসি। কিন্তু তার মানে এই নয় যে তার বক্তব্য বিবেচনা করা ঠিক হবে না।’

কঙ্গনা আরও বলেন, ‘এমনকি লক্ষ্ণৌতে আমরা যখন শুটিং করছিলাম তখন আজানের শব্দ শুনলে আমার ভালো লাগতো। এটি শ্রুতিমধুর। আমি নিজের জন্য কথা বলছি। হোক তা কোনও ধর্মীয় কর্মকাণ্ড, হোক তা কোনও গুরুদুয়ারা, মন্দির কিংবা মসজিদ আমি সবকিছুকে ভালোবাসি। আমি সব জায়গায় যাই। আমরা ক্রিসমাসেও যোগ দিই। কিন্তু তার মানে এই নয় যে, তিনি (সনু) যা বলেছেন তা বিবেচনা করা যাবে না, এটি তার মতামত এবং এর জন্য তাকে সম্মান করা উচিত। এবং এ ধারণাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়ে আসাটাও চমৎকার, যেন এ নিয়ে আলোচনা করা যায়।’

উল্লেখ্য, বলিউডের সংগীতশিল্পী সনু নিগাম সোমবার (১৬ এপ্রিল) সকালে এক টুইট বার্তায় লেখেন, প্রতিদিন ভোরে আজানের ‘কর্কশ’ শব্দের কারণে ঘুম ভেঙে যায় তার। এজন্য তিনি বিরক্ত হন।
এখানেই থেমে থাকেননি সনু। এরপর আরকেটি টুইটে তিনি বলেন, ‘মোহাম্মদের সময় তো বিদ্যুৎ ছিল না। এখন মাইক্রোফোনে আজানে সুর অনেক কর্কশ।’ সনু তার টুইটে আজানের ধ্বনিকে ‘জোর করে চাপিয়ে দেওয়া’ বলে উল্লেখ করেন।  
এমন মন্তব্যের পর তোপের মুখে পড়েন সনু। শুধু মুসলিম নয়,অমুসলিমরাও তার দিকে সমালোচনার তীর ছুঁড়তে শুরু করে।

/এফইউ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!