X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

এটাই কি দিতি অভিনীত শেষ নাটক?

বিনোদন রিপোর্ট
২৩ এপ্রিল ২০১৭, ১৫:৩৯আপডেট : ২৩ এপ্রিল ২০১৭, ১৭:২২

গেল বছর ২০ মার্চ ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে না ফেরার দেশে চলে গেলেন নন্দিত অভিনেত্রী দিতি। তারও আগে প্রায় ছমাস তিনি ছিলেন শুটিংয়ের বাইরে। চিকিৎসার জন্য ছুটেছেন ঢাকা থেকে মাদ্রাজ।

নাটকটির একটি দৃশ্যে দিতিকে জড়িয়ে আছেন অপর্ণা ও রওনক জনপ্রিয় এই চলচ্চিত্র-টিভি অভিনেত্রী-পরিচালক অসুস্থ হয়ে ক্যামেরা থেকে দূরে যাওয়ার কয়েকদিন আগে শুটিং করেছিলেন ‘লুকোচুরি’ নামের একটি নাটকে। জাকারিয়া সৌখিনের চিত্রনাট্য এবং জিয়াউদ্দিন আলমের পরিচালনায় এতে দিতি ছাড়াও প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান ও অপর্ণা ঘোষ।
সেই নাটকটি এবার সম্প্রচারে আসছে। কাল, ২৪ এপ্রিল রাত ৮টা ১০ মিনিটে এটি প্রচার হবে আরটিভিতে। পরিচালক আলমের দাবি, দিতি অভিনীত এটিই শেষ নাটক।

তিনি বলেন, ‘নাটকটির শুটিং করার কয়েকদিন পরই আমরা জানতে পেরেছি তিনি অসুস্থ। এরপর তো আর শুটিংই করতে শুনিনি। এবং আমি খোঁজ নিয়ে যতটুকু জেনেছি, দিতি আপা অভিনীত সব নাটকই এরমধ্যে সম্প্রচার হয়ে গেছে। বাকি ছিল আমার নাটকটিই। সেটি সোমবার প্রচার হয়ে যাচ্ছে।’
পরিচালক আরও জানান, এই নাটকের শুটিং হয়েছে দিতির গুলশানের বাসাতেই। আর এতে তিনি অপর্ণা ঘোষের মায়ের চরিত্রে অভিনয় করেছেন।
‘লুকোচুরি’ প্রযোজনা করেছে টপ অব মাইন্ড।

প্রসঙ্গত, পুরো নাম পারভীন সুলতানা দিতি। ১৯৬৫ সালের ৩১ মার্চ তার জন্ম নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে দিতির সম্পৃক্ততা ঘটে। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ছিল ‘আমিই ওস্তাদ’। ছবিটি পরিচালনা করেছিলেন আজমল হুদা মিঠু।

এরপর দিতি প্রায় দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে তিনি আলমগীরের স্ত্রীর চরিত্রে অভিনয় করেন। এই ছবিতেই অভিনয় করে দিতি প্রথমবারেরমতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- হীরামতি, দুই জীবন, ভাই বন্ধু, উসিলা, লেডি ইন্সপেক্টর, খুনের বদলা, আজকের হাঙ্গামা, শেষ উপহার, চরম আঘাত, অপরাধী, কালিয়া, আকাশ ছোঁয়া ভালোবাসা প্রভৃতি। দিতি অসুস্থ হওয়ার আগে সর্বশেষ অভিনয় করেছেন রেদওয়ান রনির ‘আইসক্রিম’ ছবিতে। যা মুক্তি পাচ্ছে ২৯ এপ্রিল।

গেল ক’বছর দিতি ছোট পর্দায়ও নিজেকে ব্যস্ত রাখেন। একক ও ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করতেন। সঙ্গে রান্না বিষয়ক অনুষ্ঠানে উপস্থাপনাও করেছেন সাফল্যের সঙ্গে।

দিতির দুই সন্তান। ছেলে দীপ্ত এবং লামিয়া।

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!