X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

এবার আজানের ভিডিও পোস্ট করলেন সনু

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৪ এপ্রিল ২০১৭, ০০:০০আপডেট : ২৪ এপ্রিল ২০১৭, ১৩:২৯

 

সনু নিগাম, বিতর্কে পর। ছবি- হিন্দুস্থান টাইমস
সামাজিক যোগাযোগ মাধ্যমে আজান সম্পর্কে ভারতীয় সংগীতশিল্পী সনু নিগমের ‘বিতর্কিত’ বক্তব্যকে কেন্দ্র করে যখন বলিউড থেকে শুরু করে রাজনীতির মাঠ পর্যন্ত উত্তাল, তখন এক ভিডিও পোস্ট করে ওই বিতর্ক আবারও উসকে দিয়েছেন সনু।

রবিবার ভোরে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে আজান রেকর্ড করা একটি ভিডিও পোস্ট করেছেন সনু। ভিডিওটি দেখা মনে হয়, এটি ভোরে ধারণ করা। তবে ওই ভিডিও কোথায়, বা কখন ধারণ করা হয়েছে তা উল্লেখ করা হয়নি। ভিডিওটির ক্যাপশনে লেখা হয় – ‘গুডমর্নিং ইন্ডিয়া’।

ধারণা করা হচ্ছে, সনু এর আগে আজান নিয়ে যে মন্তব্য করেছিলেন, তার প্রমাণ দিতেই নিজের বাসায় ধারণ করা ওই ভিডিও পোস্ট করেছেন। দুই মিনিটের ওই ভিডিওতে বাসার পাশের মসজিদে দেওয়া আজান শুনতে পাওয়া যায়।  

উল্লেখ্য, সনু নিগাম সোমবার (১৬ এপ্রিল) সকালে এক টুইট বার্তায় লেখেন,প্রতিদিন ভোরে আজানের ‘কর্কশ’ শব্দের কারণে ঘুম ভেঙে যায় তার। এজন্য তিনি বিরক্ত হন। এখানেই থেমে থাকেননি সনু। অপর এক টুইটে তিনি বলেন, ‘মোহাম্মদের সময় তো বিদ্যুৎ ছিল না। এখন মাইক্রোফোনে আজানে সুর অনেক কর্কশ।’ সনু তার টুইটে আজানের ধ্বনিকে ‘জোর করে চাপিয়ে দেওয়া’ বলে উল্লেখ করেন। 

এমন মন্তব্যের পর তোপের মুখে পড়েন সনু। শুধু মুসলিমরা নন, অমুসলিমরাও তার দিকে সমালোচনার তীর ছুঁড়তে শুরু করে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) মুসলিম ধর্মনেতা সৈয়দ শাহ আতেফ আলি আল কাদেরি সনুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ব্যক্তিগতভাবে পুরস্কার ঘোষণা করেন। সনুকে ন্যাড়া করে এবং গলায় ছেঁড়া জুতার মালা পরিয়ে যে দেশব্যাপী ঘোরাতে পারবে, তার জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেন কাদেরি।

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সনু ন্যাড়া মাথায় সাংবাদিকদের সামনে হাজির হয়ে বলেন, ‘আমি আমার মাথা ন্যাড়া করেছি, চ্যালেঞ্জের জন্য নয়। তুমি দাবি তুলেছ, তাই আমি ন্যাড়া হয়ে গেছি। আমরা আসলে একে অপরকে সহজে বুঝতে চাই না, এটাই সমস্যা। আমি ধর্মবিশ্বাসী কিন্তু এই দাবি নিশ্চয়ই আমি করবো না তোমাদের ধর্ম খারাপ, আমারটা ভালো। কিন্তু তোমাকে তিক্ততার বিরুদ্ধে লড়াই করতে হবে। এখান থেকে বের হওয়ার সুযোগ নেই।’

টুইটারে অনেকেই সনুর বক্তব্যের প্রমাণ দাবি করেন, ধারণা করা হচ্ছে এর পরিপ্রেক্ষিতেই তিনি এ ভিডিও পোস্ট করেছেন। তবে এ ভিডিওতে যে ‘আজান’ বির্তক মিলিয়ে যাচ্ছে না, তা তার টুইটারে করা পক্ষ-বিপক্ষের মন্তব্য থেকেই আন্দাজ করা যায়। 
সনুর রেকর্ড করা আজানের ভিডিও: 


সূত্র: হিন্দুস্তান টাইমস

/এসএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!