X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

অন্য ভাবনার দিনগুলি!

বিনোদন রিপোর্ট
২৪ এপ্রিল ২০১৭, ১৫:৩৩আপডেট : ২৫ এপ্রিল ২০১৭, ১৪:০৩


ভাবনা যখন ছায়াবানু ছায়াবানু। সারাদিন হাড়ভাঙা পরিশ্রম করেন। শুধু সংসারের কাজ নয়, মূলত তার দিনের বেশিরভাগ সময় কাটে সংসার চালানোর উপার্জনের জন্য কায়িকশ্রম করে। যে অর্থ আর শ্রমের বিনিময়ে ছায়াবানুর স্বামী ঘরে কিংবা দাওয়ায় শুয়ে-বসে কাটিয়ে দেন হাই তোলা অখণ্ড অবসরে।
সারাদিন কাঠ কেটে যে ক’ টাকা নিয়ে সন্ধ্যার আগে ছায়াবানু ঘরে ফেরেন, সেই টাকা দিয়েই তার স্বামী মদ খান। বন্ধুকে বাড়ি ডেকে জুয়া খেলেন। সকালে ঘুম ভেঙে স্ত্রীকে মারধরও করেন। বিপরীতে মুখ বুজে সহ্য করে যান ছায়া।
আর এই মানবিক কিংবা অমানবিক ছায়াবানুর চরিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা। শনিবার (২৩ এপ্রিল) বিশেষ এই নাটকটির শুটিং শেষ হয়। সাজ্জাদ হোসাইনের চিত্রনাট্যে ‘জ্বর’ নামের এই নাটকটি নির্মাণ করেন এ কে কমল। এতে ছায়াবানুর স্বামীর চরিত্রে অভিনয় করেন রওনক হাসান।
ভাবনা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গেল ক’দিন আমি আসলে ছায়াবানুর মধ্যে ডুবে ছিলাম। মনে হচ্ছিল আমিই তো ছায়াবানু। ভাবছিলাম এই ছায়াবানুরাই সম্ভবত ছড়িয়ে আছে বাংলার অসংখ্য ঘরে ঘরে। যাদের যুদ্ধ আর নির্যাতনের গল্প আমরা আসলে খুব একটা জানি না। কাজটি করে, সত্যিই আমি খুশি।’
আসছে ঈদের জন্য নির্মিত বিশেষ এই নাটকের গল্প প্রসঙ্গে ভাবনা জানান, এখানে তার স্বামী রওনক হাসানকে কোনও কাজের কথা বললেই বলেন, ‘আমার জ্বর জ্বর করছে।’ এই বলেই এড়িয়ে যান সবসময়। তবে নাটকের শেষে দেখা যাবে, এই জ্বরের অন্য বাস্তবতা।
এদিকে টিভি অভিনেত্রী ভাবনার প্রথম চলচ্চিত্র ‘ভয়ঙ্কর সুন্দর’ মুক্তি পাচ্ছে আসছে জুলাই মাসে। অনিমেষ আইচের পরিচালনায় যেখানে তিনি অভিনয় করেছেন ভারতের পরমব্রত’র বিপরীতে। তবে এটি মুক্তির আগেই আসছে ঈদের জন্য ভাবনা অভিনয় করছেন অন্তত অর্ধ ডজন বিশেষ নাটকে। ক্যামেরায় অন্য ভাবনা
/এস/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!