X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বেকার বিতর্ক: শাকিবের নিষেধাজ্ঞা প্রত্যাহার

বিনোদন রিপোর্ট
০১ মে ২০১৭, ১৫:০৩আপডেট : ০১ মে ২০১৭, ১৯:৫০

শাকিব খান। ছবি- সংগৃহীত ১ মে সংবাদ সম্মেলনের ডাক দিয়েছিলেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। তবে তা আর করা হয়নি তার। এর বদলে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট ১২টি সংগঠন।
আলোচনার সূচি- একই; শাকিব খান ও ‘বেকার’ বিতর্ক। তবে এর আগে নাটকীয়ভাবে সমস্যা সমাধানের ইঙ্গিত দেখা যায় গতকাল রবিবার। এদিন বিকালেই শাকিব চলচ্চিত্র পরিচালক সমিতিতে উপস্থিত হয়ে পরিচালকদের ‘বেকার’ বলার জন্য ক্ষমা চান।
তাই ধরে নেওয়া হয়েছিল পরদিন অর্থাৎ আজকের সংবাদ সম্মেলনে ইতিবাচক ঘোষণা আসছে। সংবাদ সম্মেলনে কথা বলছেন নায়ক-নির্মতা আলমগীর। ছবি- সাজ্জাদ হোসেন।
এলোও তাই। বিএফডিসিতে দুপুর ৩টায় আয়োজিত এ সংবাদ সম্মেলনে জানানো হয়, শাকিবের প্রতি আরও কোনও ক্ষোভ নেই তাদের। তার ওপর থেকে সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে কথা বলেন চলচ্চিত্র সমিতির মহাসচিব-সভাপতি বদিউল আলম খোকন ও মুশফিকুর রহমান গুলজার। তবে পুরো বিষয়টি বর্ণনা করেন চিত্রনায়ক আলমগীর। তিনিই মূলত নায়ক ও পরিচালকদের এ দ্বন্দ্বের সুরহা করতে উদ্যোগী হয়েছিলেন।

শাকিব খানের সঙ্গে পরিচালক সমিতিসহ অন্য সংগঠনের মধ্যে সৃষ্ট জটিলতার শান্তিপূর্ণ সুরাহার জন্য রবিবার সকাল থেকে কাজ করছিলেন চিত্রনায়ক আলমগীর। তার সঙ্গে ছিলেন শিল্পী সমিতির নেতা অমিত হাসানসহ আরও অনেকেই। সেদিনের আলোচনায় আজজের এ সিদ্ধান্তে এলো শাকিবের উপর নাখোশ হওয়া এ সংগঠনগুলো। সংবাদ সম্মেলন। বিবৃতি পাঠ করছেন পরিচালক নেতা গুলজার। ছবি- সাজ্জাদ হোসেন

প্রসঙ্গত, ২৪ এপ্রিল শীর্ষ এ নায়ককে উকিল নোটিশ পাঠায় পরিচালক সমিতি। একই দিন রাতে সমিতির প্যাডে নতুন ঘোষণা দেওয়া হয় শাবিক খানকে বয়কটের। সেখানে বলা হয়, ‌‘সম্প্রতি অভিনেতা শাকিব খান জাতীয় দৈনিক পত্রিকা ও মিডিয়াতে চলচ্চিত্র পরিচালকদের উদ্দেশ করে মানহানিকর বক্তব্য দেওয়ায় সমিতির ভাবমূর্তি ও সদস্যদের সম্মান রক্ষার্থে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় উক্ত বিষয়ের সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সকল প্রকার কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সবিনয় অনুরোধ জানানো যাচ্ছে।’  শাকিব খান
এরপর শনিবার (২৯ এপ্রিল) বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে যৌথ সভা বসে। সভা শেষে সন্ধ্যার দিকে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১২টি সমিতির যৌথ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হলো। এবং সমিতির নিয়ম ভঙ্গ করার দায়ে শাকিবের শুটিং চলতি ছবি ‘রংবাজ’-এর পরিচালক শামীম আহমেদ রনীর সদস্যপদ বাতিল করা হলো।

/এমআই/এম/

আরও পড়ুন:
* শাকিব-পরিচালক সমিতি দ্বন্দ্বে ফেঁসে গেলেন রনী!

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাকিব খান

শাকিব ‘চক্রান্ত’র বিরুদ্ধে মানববন্ধনের ডাক

বয়কট-চক্রান্ত: শাকিব টানলেন ২১ বছর আগের সালমানকে

শাকিব খানকে বয়কট করার জন্য বিজ্ঞপ্তি

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ