X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

শাকিব-পরিচালক সমিতি দ্বন্দ্বে ফেঁসে গেলেন রনী!

বিনোদন রিপোর্ট
০১ মে ২০১৭, ১৫:৪৪আপডেট : ০১ মে ২০১৭, ১৭:০১

 

রনী ও শাকিব মূলত দ্বন্দ্বটা তৈরি হয়েছিল শাকিব খান ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মধ্যে। কিন্তু এ দ্বন্দ্বে মনে হচ্ছে ফেঁসে গেলেন তরুণ পরিচালক শামীম আহমেদ রনী।

পারিবারিক ঘটনায় সাক্ষাৎকার দিতে গিয়ে শাকিব অনেক পরিচালকদের ‘বেকার’ বলে অভিহিত করেছিলেন। এতে বেজায় চটে যায় চলচ্চিত্র পরিচালকদের নীতিনির্ধারণী সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’।
২৪ এপ্রিল শীর্ষ এ নায়ককে উকিল নোটিশ পাঠায় সমিতি। একই দিন সমিতির প্যাডে নতুন ঘোষণা দেওয়া হয় শাবিক খানকে বয়কটের। এরপর চলচ্চিত্র সংশ্লিষ্ট ১২ সংগঠন মিলে তাকে নিষিদ্ধ করে।
পাশাপাশি তার অভিনীত ও শামীম আহমেদ রনী পরিচালিত ‘রংবাজ’ ছবির কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। কিন্তু রনী করেছিলেন থোরাইকেয়ার। পক্ষ নিয়েছিলেন শাকিবের। কাজ চালিয়েছিলেন।
তখন পরিচালক সমিতি তাকেও নিষিদ্ধ করে।
এদিকে শাকিব সমস্যার আপাত সমাধান হয়েছে। ক্ষমা চেয়েছেন শাকিব। প্রত্যাহার করা হয়েছে নিষেধজ্ঞা। কিন্তু ‘ফাঁস’ লাগলো যেন রনীর হাতে! তার সঙ্গে কেউ কাজ করবেন না! তার নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে। বরং তাকে ঘিরে এখনও কিছুটা ক্ষোভ পাওয়া গেল সোমবার (১ মে)। 
এদিন বিএফডিসিতে দুপুর ৩টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, শাকিবের ওপর থেকে সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।
তবে রনীর সঙ্গে কেউ কাজ করবেন না। রনীর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়নি। এমনকি নতুন করে আহ্বান করা হয়, এই পরিচালকের সঙ্গে কাজ না করার। সেসময় শাকিব বা রনী- কেউই উপস্থিত ছিলেন না।
এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে চলচ্চিত্র সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘রনী এখনও বহিষ্কৃত। আপাতত কোনও সংগঠন তার সঙ্গে কাজ করবে না।’ সংবাদ সম্মেলনে কথা বলছেন চিত্রনায়ক-নির্মাতা আলমগীর। ছবি- সুদীপ্ত সাইদ
তবে এ পরিচালক নেতা বাংলা ট্রিবিউনকে বললেন, ‘আমরা শিগগিরই রনীর বিষয়টি নিয়েও আলোচনা করব। সিদ্ধান্ত আগেরটাই থাকবে না বদলাবে- তা আলোচনার পর বলা যাবে।’
পরিচালক সমিতির গঠনতন্ত্রের ৫-এর ‘ক’ ধারা সূত্রে শামীম আহমেদ রনীর পরিচালক সমিতির সদস্যপদ বাতিল করা হয়েছে। আপাতত এটিই বলবৎ থাকছে। 



/এসএস/এম/

* বেকার বিতর্ক: শাকিবের নিষেধাজ্ঞা প্রত্যাহার

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাকিব খান

শাকিব ‘চক্রান্ত’র বিরুদ্ধে মানববন্ধনের ডাক

বয়কট-চক্রান্ত: শাকিব টানলেন ২১ বছর আগের সালমানকে

শাকিব খানকে বয়কট করার জন্য বিজ্ঞপ্তি

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া