X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

৪ মোবাইল অপারেটরের বিরুদ্ধে প্রীতমের প্রতারণা মামলা

বিনোদন রিপোর্ট
০২ মে ২০১৭, ১৭:০২আপডেট : ০৩ মে ২০১৭, ১৩:০৪

আদালত প্রাঙ্গণে প্রীতম ও তার আইনজীবী দেশের প্রধান চারটি মোবাইল অপারেটর প্রতিষ্ঠান- গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও এয়ারটেলের শীর্ষ ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেছেন সংগীতশিল্পী প্রীতম আহমেদ। মঙ্গলবার (২ মে) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট-এ এই মামলা দায়ের করেন তিনি।

প্রীতম বাংলা ট্রিবিউনকে জানান, অনেক বছর ধরে তিনি তার গানের মালিকানা আদায়ের জন্য লড়াই করে আসছিলেন। তার অভিযোগ, অনুমতি ও স্বাক্ষর ছাড়াই গেল প্রায় এক দশক ধরে অভিযুক্ত মোবাইল অপারেটর প্রতিষ্ঠানগুলো তার কথা ও সুর করা ন্যুনতম ২০টি গান বানিজ্যিকভাবে বিক্রি করে আসছে।
এই বিষয়ে গেল দুই বছর ধরে এইসব প্রতিষ্ঠানের সঙ্গে প্রীতম অসংখ্যবার যোগাযোগ ও লিগ্যাল নোটিশ পাঠিয়েও কোনও সদুত্তর পাননি। উল্টো তাকে বলা হয়েছে- গানগুলো বানিজ্যিক বিপণনের জন্য প্রতিষ্ঠানগুলোর কাছে প্রীতম আহমেদের স্বাক্ষর রয়েছে!  
এমন পরিস্থির সঠিক সুরাহা করার জন্য এবং বাংলাদেশের গীতিকার-সুরকারদের অধিকার আদায়ের দাবি জানিয়ে প্রীতম আহমেদ আজকের (মঙ্গলবার) প্রতারণা ও জালিয়াতির মামলাটি দায়ের করেন।
প্রীতম বলেন, ‘দুই বছর লড়াইয়ের পর অবশেষে গীতিকার, সুরকার ও গায়ক হিসেবে চুক্তিনামা জালিয়াতি, কপিরাইট অধিকার ভঙ্গ ও অবৈধ ভাবে আমার গান বিক্রয়ের অভিযোগে প্রতারণা ও জালিয়াতি মামলা করলাম ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। আশা করছি এই মামলা জয়লাভের মধ্যদিয়ে আমিসহ বাংলাদেশের সকল গীতিকার-সুরকারদের অধিকার নিশ্চিত হবে।’
তিনি আরও জানান, তার কথা-সুরে ‘দুঃখ সারি সারি’, ‘পাশানপুরির গল্প শুনে সবাই’, ‘কারাগার’সহ এমন আরও ১৭টি গানের সঠিক অনুমতি ছাড়াই উক্ত প্রতিষ্ঠানগুলো ব্যবসা করে আসছে।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!