X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

প্যারিসের পথে পথে সাইকেলে শোয়ার্জনেগার

জনি হক
০৬ মে ২০১৭, ০০:১০আপডেট : ০৬ মে ২০১৭, ০০:১০

চোখে রোদচশমা। পরনে শর্টস আর জ্যাকেট। অনেকটা ছদ্মবেশ ধারণ করে ফ্রান্সের রাজধানী প্যারিসে আইফেল টাওয়ারসহ বিভিন্ন স্থানে সাইকেলে প্যাডেল মেরে ঘুরে বেড়ালেন হলিউড অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার। এক ঝটকায় তাকে দেখে চেনা যায়নি তখন।

প্যারিসের পথে পথে সাইকেলে শোয়ার্জনেগার পর্যটকরা প্রথমে অন্য অচেনাদের মতোই ধরে নিয়েছিলেন এই ‘টার্মিনেটর’ তারকাকে। বিশেষ করে আইফেল টাওয়ারে ঘুরতে যাওয়া একদল থাই পর্যটক হুট করে চিনতে পারেনি তাকে। কারণ সাধারণ পর্যটক হয়ে ঘুরে বেড়ানোটা উপভোগ করতে চেয়ে সাইকেল নিয়ে বেরিয়েছিলেন তিনি। যদিও আশেপাশে তার দেহরক্ষীরা পাহারা দিচ্ছিলেন বাইসাইকেল ও মোটরসাইকেলে।
যেই না বোঝা গেলো সাইকেল চালানো মানুষটা রূপালি পর্দায় দুষ্টু লোকদের পেশী দিয়ে শায়েস্তা করা ‘কমান্ডো’, আর যায় কোথায়! আইফেল টাওয়ারকে বাদ দিয়ে তার ছবি তোলার হিড়িক পড়ে গেলো। মুহূর্তেই সব আলো কেড়ে নিলেন ক্যালিফোর্নিয়ার সাবেক এই গভর্নর।
ক্যামেরাবন্দি করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সাধারণ পর্যটকদের ধন্যবাদ জানিয়েছেন শোয়ার্জনেগার। ৬৯ বছর বয়সী এই তারকা লিখেছেন, ‘প্যারিসে চমৎকার সাইকেল যাত্রার স্বাদ পেলাম। এই শহরের প্রশংসা করতে গেলে রাতের পর রাত ফুরিয়ে যাবে। কোনও কিছু বলেই শেষ করা যাবে না।’
আইফেল টাওয়ারের নিচে সাইকেলে শোয়ার্জনেগার প্যারিসে শোয়ার্জনেগারের আসার মূল উদ্দেশ্য ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদের হাত থেকে পদক নেওয়া। ফরাসি সরকার মার্কিন এই অভিনেতাকে পরিবেশের কল্যাণে অবদান রাখায় দেশটির সবচেয়ে মর্যাদাসম্পন্ন পদক ‘নাইট অব দ্য লিজিয়ন অব অনার’ দিয়েছে। দীর্ঘদিন ধরে বনায়ন ও নবায়নযোগ্য শক্তির পক্ষে কাজ করছেন তিনি। ফ্রান্স সফরে প্যারিসের মেয়র অ্যান হিদালগোর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেছেন আর্নল্ড শোয়ার্জনেগার।
/জেএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া