X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

সানীর অভিযোগে পুনরায় ভোট গণনা, ফল মঙ্গলবার

বিনোদন রিপোর্ট
০৮ মে ২০১৭, ১৬:৫০আপডেট : ০৮ মে ২০১৭, ১৯:৫২

সানী ও মিশা
সদ্য সমাপ্ত বাংলাদেশ চলচ্চিত্র সমিতি নির্বাচনের ফল ‌‘বাতিল’ করার দাবি করে প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবরের কাছে আপত্তিপত্র দাখিল করেছিলেন সভাপতি পদে পরাজিত প্রার্থী ওমর সানী। বিষয়টি আমলে নিয়ে নির্বাচন কমিশনের আপিল বিভাগ পুনরায় ভোট গণনা শুরু করেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান। এ সংবাদ লেখা পর্যন্ত (বিকাল সাড়ে ৪টা) ভোট গণনা শেষ পর্যায়ে আছে। আজ সোমবার দুপুর ১২টা থেকে নির্বাচন কমিশন ও আপিল বোর্ডের সব সদস্যদের উপস্থিতিতে শিল্পী সমিতির কার্যালয়ে এই ভোট গণনা শুরু হয়। 

এ ব্যাপারে নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর জানান, ওমর সানী ভোট বাতিলের আবেদন করেছেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে নিয়ম অনুযায়ী পুনরায় ভোট গণনা চলছে।
সানী রবিবার (৭ মে) বিকালে ভোট গণনায় বেশ কয়েকটি অসামঞ্জস্যতা সামনে এনে অভিযোগপত্র দাখিল করেন। পাশাপাশি চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য সাবেক সভাপতি শাকিব খানকে লাঞ্ছিত করার বিষয়টিও উল্লেখ করেন।
ওমর সানীর স্বাক্ষর করা ঐ অভিযোগপত্রে ভোটের সংখ্যায় গরমিল দাবি করে তিনি বলেন, ‘গেল শুক্রবার অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট সংগ্রহ হয়েছে মোট ৫৫৮টি। এর মধ্যে ৮৯টি ভোট বাতিল বলে নির্বাচন বোর্ড প্রকাশ করেছে। মোট ফলাফল অসঙ্গতিপূর্ণ কেননা সভাপতি তিনজনের ভোট যোগ করলে মোট ৪৬৯টি ভোট হওয়া উচিত। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৪৫৬টি।’
ফলাফল বাতিলের দাবিতে ওমর সানী আরও বলেন, ‘অন্যান্য পদে প্রাপ্ত ভোটের যোগফল কোনোভাবেই বৈধ ব্যালটের সঙ্গে মিলে না। যেমন, কার্যনির্বাহী মোট ভোট হওয়া উচিত (৫১১ গুন ১১) = ৫৬২১টি। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোটের সংখ্যা ৫৬৬৫টি! তাহলে অতিরিক্ত ৪৪টি বেশি ভোট কোথা থেকে এলো? এমনকি কোষাধ্যক্ষ পদে তিন প্রার্থীর মোট ভোট ৪৬৫টি কিন্তু সেটা হওয়া উচিত ৪৬৯টি।’
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রযোজক নাসিরুদ্দিন দিলু এবং সদস্য হিসেবে প্রযোজক খোরশেদ আলম খসরু ও প্রযোজক শামসুল আলম দায়িত্ব পালন করছেন।

এদিকে বিকাল সাড়ে ৫টায় খোরশেদ আলম খসরুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘পুনরায় নির্বাাচন হওয়ার কোনও সম্ভাবনা নেই। কোনও প্রার্থী অভিযোগ করলে, আমরা বারবার গণনা করে দেখব। অভিযোগকারী প্রার্থী যদি বেশি ভোট পেয়ে থাকেন তবে তাকে জয়ী ঘোষণা করা হবে। কিছুক্ষণ আগে ভোট গণনা শেষ হয়েছে। এর ফল আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যা ৬টায় প্রকাশ করা হবে।’

উল্লেখ্য, গত ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান বিজয়ী হন। সভাপতি পদের মিশার নিকটতম ছিলেন সানী।

/এমআই/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল