X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘বাহুবলী টু’ দেখে আমির পিছিয়ে দিলেন নিজের ছবি!

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৯ মে ২০১৭, ০০:০০আপডেট : ০৯ মে ২০১৭, ১৩:৪৬
 
ছবির নতুন লুকে আমির বলিউড সুপারস্টার আমির খানের নতুন ছবি ‘থাগস অব হিন্দুস্তান’-এর কাজ পিছিয়ে গেছে। এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ দেখে ৫১ বছর বয়সী এই অভিনেতা এবং প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের স্বত্ত্বাধিকারী আদিত্য চোপড়া সিদ্ধান্তটি নিয়েছেন।

আমিরের অন্য ছবিগুলোর মতোই বহুল প্রতীক্ষিত ‘থাগস অব হিন্দুস্তান’-এর আগাগোড়া সবকিছু রাখা হয়েছে কঠোর গোপনীয়তার মধ্যে। তবে নিজের প্রযোজিত ‘সিক্রেট সুপারস্টার’ ছবির ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে তিনি কেবল একটি তথ্য জানিয়েছেন। তা হলো ‘থাগস অব হিন্দুস্তান’ তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। এর গল্প একটি বাহিনীকে ঘিরে যারা ভারতের স্বাধীনতা অর্জনের আগে ব্রিটিশ সাম্রাজ্যে ধ্বংসলীলা চালিয়েছিল।
যশরাজ ফিল্মসের একটি সূত্রের বরাত দিয়ে বলিউড হাঙ্গামা জানাচ্ছে, ‘থাগস অব হিন্দুস্তান’ একটি যুদ্ধকে ঘিরে যা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে আগে কখনও দেখা যায়নি। সূত্রটি আরও জানায়, এ ছবিতে সাগরে সংঘটিত বেশকিছু যুদ্ধের দৃশ্য থাকবে। অনেকটা ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিরিজের মতো। একই সূত্র জানিয়েছে, কাহিনিটি স্বাধীনতা-পূর্ব সময়কার হওয়ায় প্রচুর তলোয়ার যুদ্ধ থাকবে।
কিন্তু গত ২৮ এপ্রিল মুক্তি পাওয়া ব্লকবাস্টার ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ ভারতীয় ছবির নতুন মানদণ্ড তৈরি করে দিয়েছে। প্রত্যেক নির্মাতা এখন নিজেদের ছবি সাজাতে চান বিশাল ক্যানভাসে। দক্ষিণী ছবি হিসেবে ‘বাহুবলী টু’ যে মানদণ্ড তৈরি করেছে তার সঙ্গে প্রতিযোগিতায় নামতে আগ্রহী বলিউডের নির্মাতারা।
এ বিষয়টি মাথায় রেখেই যশরাজ ফিল্মস ও আমির ‘থাগস অব হিন্দুস্তান’-এর কাজ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তে পৌঁছেছেন। তারা চিত্রনাট্যে আরও সময় দিয়ে ছবিটিকে বিশাল ক্যানভাসে তৈরি করতে চান। কাঙ্ক্ষিত ফল পেতে ইতোমধ্যে যুদ্ধের দৃশ্যগুলোর জন্য নেওয়া হয়েছে আন্তর্জাতিক একটি দলকে।
আমিরের পাশাপাশি ‘থাগস অব হিন্দুস্তান’-এ অভিনয় করবেন অমিতাভ বচ্চন ও ‘দঙ্গল’ তারকা ফাতিমা সানা শেখ। বিজয় কৃষ্ণ আচার্যের পরিচালনায় আগামী ১ জুন থেকে ছবিটির শুটিং শুরুর কথা ছিল। প্রত্যাশা ছিল ২০১৮ সালের দিওয়ালিতে মুক্তি দেওয়া হবে এটি।
প্রসঙ্গত, আমির অভিনীত ‘পিকে’র ৭৯২ কোটি রুপির আয়কে ছাড়িয়ে ১০০০ কোটি রুপি ঘরে এনে ভারতের সর্বকালের সেরা ব্যবসাসফল ছবির সিংহাসন এখন প্রভাস অভিনীত ‘বাহুবলী টু’র দখলে। মুক্তির মাত্র ৯ দিনে এই নতুন মাইলফলক গড়েছে ছবিটি।   বাহুবলী-২ ছবির দৃশ্যে প্রভাষ
 
সূত্র: বলিউড হাঙ্গামা
 
/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!