X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যদের শপথ

বিনোদন রিপোর্ট
১২ মে ২০১৭, ১৮:০৪আপডেট : ১৩ মে ২০১৭, ০২:১০

চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যদের শপথ আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত হলো। শুক্রবার (১২ মে) বিকাল ৫টায় বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবের অডিটরিয়ামে এই শপথ বাক্য পাঠ করানো হয়।

এই শপথ অনুষ্ঠানে নির্বাচিত ২১ সদস্যদের মধ্যে সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খান ছাড়াও উপস্থিত ছিলেন ৯ জন। বাকি ১০ নির্বাচিত সদস্যের অনুপস্থিতির কারণ জানা যায় নি।  
চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যদের শপথ অনুষ্ঠানের প্রথমে প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর শপথ বাক্য পাঠ করারন নতুন নির্বাচিত সভাপতি মিশা সওদাগরকে।
এরপর মিশা সওদাগর শপথ করান উপস্থিত অন্য ১০ সদস্যকে।    
এদিকে বৃহস্পতিবার (১১ মে) আদালতের নির্দেশে হঠাৎ স্থগিত করা হয়েছে সদ্য নির্বাচিত চলচ্চিত্র শিল্পী সমিতির ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া। আদালতের এই নির্দেশনার বিরুদ্ধে না গিয়ে আজকের শপথ অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে বলে বাংলা ট্রিবিউনের কাছে দাবি করেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। তিনি বলেন, ‌‘আমরা স্টে অর্ডারটি ভালোভাবে বিশ্লেষণ করেছি। সেখানে নির্দেশনা দেওয়া হয়েছে, বিবাদীগণের কাছে ক্ষমতা হস্তান্তরের না করার কথা। আমরা ক্ষমতা হস্তান্তর করছি না। আমরা শুধু শপথ পাঠ করাচ্ছি! ক্ষমতা হস্তান্তর করবে আগের কমিটি। এটা গঠনতন্ত্রেই লেখা আছে।’
চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যদের শপথ তার কাছে জানতে চাওয়া হয়, শপথ পাঠ ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া কিনা? তিনি বলেন, ‘না, তা নয়।’
প্রসঙ্গত, ঢাকার সিনিয়র সহকারি জজ ২য় আদালতের নির্দেশে গতকাল (১১ মে) এই স্থগিতাদেশ দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করার জন্যে অন্তবর্তিকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়। আদালত থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ড এর চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সমিতির সভাপতি (গত নির্বাচনের) শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালককে আদালত এই নির্দেশনা দেয়।
চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যদের শপথ উল্লেখ্য, গত ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান বিজয়ী হন।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!