X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

২ মাসে ৯ অস্ত্রোপচার!

বিনোদন রিপোর্ট
১৫ মে ২০১৭, ১৪:০৫আপডেট : ১৫ মে ২০১৭, ১৭:৩১

সুমন। ছবি- সাজ্জাদ হোসেন বড় ধরনের ধকল কাটিয়ে দেশে ফিরেছেন অর্থহীন ব্যান্ডের সুমন। দেশের অন্যতম বেজ গিটারিস্ট ও গায়ক গত ২ মাসে বেশ কয়েকটি কাটাছেঁড়ার মধ্যে সময় পার করেছেন। একের পর এক বেশ কয়েকটি অস্ত্রোপচার করতে হয়েছে এ সংগীতশিল্পীর শরীরে। জীবন সংশয়েও পড়েছিল বেশ কয়েকবার!
অস্ত্রোপচারের বেশিরভাই ছিল ক্যানসারসংক্রান্ত। গত ২০ এপ্রিল ব্যাংককের একটি হাসপাতালে তার শরীরে সবচেয়ে বড় অস্ত্রোপচারটি হয়। তখন শরীর থেকে বাদ দিতে হয়েছে পুরো পাকস্থলী! এর আগে ও পরে আরও ৮টি অস্ত্রোপচার হয় এ গায়কের শরীরে।
সুমন বৃহস্পতিবার দেশে ফিরে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দুই মাস আগে শরীরটা বেশ খারাপ লাগে। ব্যাংককে চেকআপ করতে গিয়ে জানতে পারি পাকস্থলীতে ক্যানসার পুরোপুরি ছড়িয়ে পড়েছে। তখনই দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত হয়। এসময় সারা শরীরে ১৭টি টিউমর আলাদা করা হয়েছে। এরমধ্যে বেশিরভাগই হয়েছিল হাত, পা ও পাকস্থলীতে। এছাড়া মেরুদণ্ডে ৩টি ধাতব পাত বসাতে হয়েছে। সব মিলিয়ে দফায় দফায় এগুলোর অপারেশন করতে হয়।’
জানালেন, এখন তিনি বেশ ভালো আছেন। চিকিৎসকরা তাকে কিছুদিন বিশ্রামে থাকতে বলেছেন।
এরমধ্যেই গানে ফেরার চেষ্টা চলছে সুমনের। তিনি বলেন, ‘রোজার ঈদের পর পরই আমি কনসার্টে ফিরতে চাই। এছাড়া বেশি কিছু অ্যালবামের কাজ চলছে। এরমধ্যে আমার ও আনিলার দ্বৈত, ব্যান্ড ও আন্তর্জাতিক কিছু অ্যালবামের কাজ রয়েছে। এগুলোর কাজ গোছানোই আছে। শেষ মুহূর্তের কিছু বিষয় একটু দেখতে হবে।’

সুমন মূলত ক্যানসারের রোগী। ২০১২ সালের দিকে তার মেরুদণ্ডে প্রথম ক্যানসার হয়েছিল। এরপর মস্তিষ্ক, গলা, পাকস্থলী আর কিডনিতেও ছড়িয়ে যায়। পাকস্থলী মারাত্মক সংক্রমিত হওয়ায় চিকিৎসকরা এটি কেটে ফেলার সিদ্ধান্ত নেন। ক্যানসার আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত তার শরীরের ২৪ বারের মতো অস্ত্রোপচার করা হয়েছে।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা