X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

রিচার্ডের গান সঙ্গে দর্শকের আবদার

বিনোদন রিপোর্ট
১৬ মে ২০১৭, ২০:২২আপডেট : ১৭ মে ২০১৭, ০১:১৬

 

রাইট হিয়ার ওয়েটিং ফর ইউ, এন্ডলেস সামার নাইট, হ্যাজার্ড, হোল্ড অন টু দ্য নাইট, স্যাটিসফায়েড, নাউ অ্যান্ড ফরএভার- রিচার্ড মার্কসের এমন অসংখ্য গান এদেশের মানুষের মনে। ঢাকার মঞ্চে রিচার্ড।

বরাত ছিল ইউটিউব বা গানের অন্য কোনও মাধ্যম। যেখানে শুধু রিচার্ডকে শোনাই যায়। কিন্তু এবার বাংলাদেশিরা যেন গাইছেন তার সঙ্গে।
মঙ্গলবার (আজ) সন্ধ্যা ঠিক সাড়ে সাতটায় ঢাকার মঞ্চে উঠেছেন বিশ্বের খ্যাতনামা এ গায়ক। কালো ব্লেজার-প্যান্ট আর হাতে বরাবরের মতোই অ্যাকুয়েস্টিক গিটার। মঞ্চের একেবারে সামনে দাঁড়িয়ে, প্রিয় গানগুলো নিয়ে!
শুরু থেকেই একের পর এক ভক্তদের উষ্ণ সমর্থন পাচ্ছেন রিচার্ড। গানের অন্তরায় থাকছে দর্শকদেরও কণ্ঠ।
‘এন্ডলেস সামার নাইট' গানটি দিয়েই শুরুটা করেন রিচার্ড। টানা ৪/৫ গান গেয়ে একটু ধাতস্থ করেন দর্শকদের! এরপর মঞ্চে ডেকে নেন বাংলাদেশের গিটারিস্ট কাজী ফয়সাল আহমেদকে। কারণ তার বিখ্যাত গান‌ ‌‘হ্যাজার্ড'-এর জন্য একজন গিটারিস্ট দরকার। বাংলাদেশি এ গিটারবাদক হতাশ করেননি। প্রশংসাও পেয়েছেন এই কিংবদন্তি গায়কের কাছ থেকে।
এদিকে দর্শকরাও কম যান না। এ ভিনদেশি এ তারকার প্রায় সব গান যে তাদের মুখস্ত! সেটার ঢের প্রমাণ মিলল। প্রায় প্রতিটি গানেই তাল মিলিয়েছেন দর্শকরা। করেছেন আবদারও। আর দর্শকদের যেন উৎসাহ দিতে রিচার্ড বলে উঠেন, ‘আজ কোনও নিয়ম নেই। চাইলে আপনারা নাচতেও পারেন।’
গানের ফাঁকে ফাঁকে নিজের কিছু কথা তুলে ধরেন এ শিল্পী। জানান, তার তিন সন্তান। মঞ্চের বড় স্ক্রিনে তাদের ভিডিও দেখান। অনুষ্ঠানের প্রথমদিকে শুধু অ্যাকুয়েস্টিক গিটারে গান শোনালেও শেষের দিকে পিয়ানোতেও সুর তোলেন এ সংগীতশিল্পী।
রিচার্ড মার্কস ৮০ দশকের শেষ থেকে শুরু করে প্রায় নব্বই দশকের পুরোটা মাতিয়েছেন। এখনও তিনি সারাবিশ্বে সমান জনপ্রিয় তার গান ও স্টেজ পারফর্মেন্স দিয়ে। এটিই রিচার্ডের প্রথম ঢাকা সফর। ঢাকার মঞ্চে রিচার্ড

‘রিচার্ড মার্কস লাইভ ইন ঢাকা’ শিরোনামের এ আয়োজন মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে। এর আয়োজক প্রতিষ্ঠান ক্রেইনস লিমিটেড।


/এমএম/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী