X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

প্রযোজক বাপ্পা মজুমদার গায়ক জুয়েল

বিনোদন রিপোর্ট
১৮ মে ২০১৭, ১৬:৫৯আপডেট : ১৮ মে ২০১৭, ২১:১৫

প্রকাশনা উৎসবে অতিথিরা গায়ক, সুরকার, গীতিকার-এ তিন পরিচয়েই বেশি দেখা যায় বাপ্পা মজুমদারকে। এবার তার নামে নতুন তকমা এসেছে। তিনি এবার প্রযোজক। তবে সেটা গান কেন্দ্রিক।

দেশের অপর জনপ্রিয় সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েলের নতুন অ্যালবাম ‘এমন হলো কই’ প্রকাশিত হয়েছে বাপ্পার প্রতিষ্ঠান বি এমজ ওয়ার্কস্টেশন থেকে।
বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে এর প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দেশের অন্যতম গীতিকবি জুলফিকার রাসেল। ‘এমন হলো কই’ জুয়েলের ১০ নম্বর একক অ্যালবাম। এতে গান রয়েছে ৫টি। একটি রবীন্দ্রসংগীত ছাড়া বাকি গানগুলো লিখেছেন শাহান কবন্ধ। আর সুর-সংগীত এসেছে বাপ্পা মজুমদারের কাছ থেকে।
জুয়েল বললেন, ‘‘এমন হলো কই’  প্রকাশের মূল কারণ প্রিয় মানুষ, বন্ধু, ভাই, শিল্পী বাপ্পার আমার প্রতি আন্তরিক ভালবাসা। আমাদের বন্ধুত্ব আর সংগীতকেন্দ্রিক পথচলা দীর্ঘদিনের। সেই ৯০-এর শুরু থেকে। এই অ্যালবাম বাপ্পা নিজের উদ্যোগে করেছে, কোনও বাণিজ্যিক সাফল্য বা লাভের চিন্তা না করেই।’’

এদিকে ‘প্রযোজক’ বাপ্পা তার স্মৃতির ঝাঁপি খুলে বলেন, ‘‘আমার গায়ক জীবনের পথচলা শুরু যে মানুষটির হাত ধরে তিনি জুয়েল ভাই। নিজেই আমাকে নিয়ে চলে গেছেন বেতার জগতেরর স্বত্বাধিকারী কচি ভাইয়ের কাছে। জোর গলায় বলেছিলেন- ‘এটা আমার ছোট ভাই বাপ্পা, ভালো গায়। ওর অ্যালবাম আপনি করবেন। বিনাবাক্য ব্যয়ে কচি ভাই রাজি হয়ে গেলেন। আমার প্রথম অ্যালবাম ‘তখন ভোরবেলা’ হলো জুয়েল ভাইয়ের জন্যই। সেই মানুষটির একটা পুরো অ্যালবাম প্রযোজনা করার তাগিদ ছিল আমার বহুদিনের স্বপ্ন। সেই স্বপ্নের বাস্তবায়ন হলো এবার। এ আমার কাছে পরম পাওয়া। জুয়েল ভাইয়ের ভালোবাসায় আমি ধন্য হয়েছি। আমার নিজের লেবেল বি এমজ ওয়ার্কস্টেশন থেকে জুয়েল ভাইয়ের অ্যালবাম দিয়েই এর শুরু করলাম। জুয়েল ভাই আপনার ভালোবাসা আর আশীর্বাদ যেন চিরদিন আমার মাথার ওপর থাকে এতটুকুই চাওয়া। আপনার স্নেহে আমি ধন্য।’’
এদিকে বৃহস্পতিবার দুপুরের এ আয়োজন ছিল বন্ধুত্ব আর খুনসটিময়। এতে ফোয়াদ নাসের বাবু, লাবু রহমান, পার্থ মজুমদার, বাপ্পা মজুমদার, জুলফিকার রাসেলসহ অনেকে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ‘খুব সকালে’ নামের গানের ভিডিও প্রকাশও করা হয়।
উল্লেখ্য, ‘এমন হলো কই’ জুয়েল-বাপ্পা জুটির দ্বিতীয় পূর্ণাঙ্গ অ্যালবাম। এর আগে ২০০৩ সালে তারা জুলফিকার রাসেলের কথায় ‘ফিরতি পথে’ শিরোনামের অ্যালবাম করেছিলেন।

জুয়েলের অনেক জনপ্রিয় একটি গান:


/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া