X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

‘পরিবর্তন’-এর বর্ষপূর্তি পর্ব

বিনোদন ডেস্ক
২০ মে ২০১৭, ০০:০৫আপডেট : ২০ মে ২০১৭, ০২:০৬

‘পরিবর্তন’-এর বর্ষপূর্তি পর্ব বাংলাদেশ টেলিভিশনের বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ডজন-পর্ব পূর্ণ হতে যাচ্ছে ২০ মে, শনিবার। এদিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর ১২তম পর্বটি প্রচার হবে।

এর নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ জানান, আজকের (শনিবার) পর্বটি সম্প্রচারের মাধ্যমে এক বছর পার করলো জনপ্রিয় অনুষ্ঠানটি। তাই বর্ষপূর্তির এই বিশেষ পর্বটিতে বিভিন্ন সেগমেন্টে ‘১২’ বিষয়ক বেশ কিছু বিষয় স্থান পেয়েছে।
১২ বিষয়ক বিভিন্ন কথার পৃষ্ঠে কথা বসিয়ে চমৎকার একটি গান লিখেছেন জাহিদ আকবর। বর্ষপূর্তি উপলক্ষে করা নতুন এই গানটির সংগীত পরিচালনা করেছেন সুজন আরিফ। আর গেয়েছেন এই সময়ের ১২ জন নারী সংগীতশিল্পী- কর্ণিয়া, খেয়া, নাজু আখন্দ, বেলী আফরোজ, লুইপা, বৃষ্টি জাহান, লোপা হোসাইন, আর্নিক, টিনা মুস্তারী, নওরীন, লাবণ্য এবং  রেশমা সুইটি।
‘পরিবর্তন’-এর বর্ষপূর্তি পর্ব গেল ১৪ মে বিশ্বব্যাপি পালিত হয়েছে মা দিবস। সকল মায়ের প্রতি শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়ে নির্মাতা আহমেদ ইউসুফ সাবেরের কথায় বাসুদেব ঘোষের সংগীত পরিচালনায় মাকে নিয়ে একটি গান গেয়েছেন কণা।
মিনার রহমান এবারই প্রথম গাইলেন বিটিভির কোনও অনুষ্ঠানে। নিজের লেখা ও সুর করা ‘ঝুম’ গানটি পরিবেশন করেছেন তিনি।
ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে দীর্ঘদিন পর জুটি বেঁধে টেলিভিশন পর্দায় হাজির হচ্ছেন অভিনেত্রী সোহানা সাবা।
মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে ১২ বিষয়টিকে প্রাধান্য দিয়ে তৈরি বিভিন্ন প্রশ্নোত্তরের মাধ্যমে।
‘পরিবর্তন’-এর বর্ষপূর্তি পর্ব এর বাইরে হজম আলী, শালা-দুলাভাই, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ, খাঁজকাটা-খাঁজকাটা,  প্রেমিক-প্রেমিকা- ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি বিশ্বব্যপি জলবায়ুর অস্বাভাবিক আচরণ, ঘুষ, দুর্নীতি, ইফতারের বাড়াবাড়ি, অসাধু ব্যবসা, রমজানে ভোজন বিলাস, বৃদ্ধাশ্রম, বিদেশী সংস্কৃতির চর্চাসহ সমাজের নানা অসংগতি নিয়ে বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন- দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, শিরীন বকুল, কাদরী, শাহীন খান, লিটন খন্দকার, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, নয়ন, শিউলী শিলা, শ্যামলী, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, মতিউর রহমান, জাহাঙ্গীর, আল আমিন, সুমন, শিল্পসহ নিয়মিত শিল্পীবৃন্দ।
সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তন’ পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।
‘পরিবর্তন’-এর বর্ষপূর্তি পর্ব /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার