X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘রংবাজ’-এর নতুন পরিচালকের প্রস্তাবটি ছিল আমারই: রনী

বিনোদন রিপোর্ট
২০ মে ২০১৭, ১৬:২৭আপডেট : ২০ মে ২০১৭, ১৮:৪৭

শাকিব খানের সঙ্গে পরিচালক শামীম আহমেদ রনী মূলত দ্বন্দ্বটা তৈরি হয়েছিল শাকিব খান ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মধ্যে। কিন্তু এ দ্বন্দ্বে বলা যায় ফেঁসে গেলেন তরুণ পরিচালক শামীম আহমেদ রনী।

তার স্বপ্নের সিনেমা ছিলো ‘রংবাজ’। তবে সেটি বাস্তবায়নের পথে অনেক বাধা এসেছে। পরিচালক হিসেবে আপাতত কাজ করতে পারছেন না তিনি। মাঝপথে এসে ছবিটির পরিচালক এখন মান্নান গাজীপুরী। গত বুধবার চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যকরী পরিষদের এক আলোচনায় এমন সিদ্ধান্তই নেওয়া হয়েছে।
এর আগে ১৫ মে ছবিটির কাজ শেষ করার জন্য এ পরিচালকের নাম উল্লেখ করে বিকল্প এ প্রস্তাব দেন এর প্রযোজক প্রতিষ্ঠান। সেই আবেদনের প্রেক্ষিতে অনুমতি দিল চলচ্চিত্র পরিচালক সমিতি।
বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি জানান, কার্যকরী পরিষদের মিটিংয়ে সর্ব সম্মতিক্রমে অনুমতি দেওয়া হয়েছে।
এদিকে, পুরো বিষয়টি পরিচালক শামীম আহমেদ রনীর প্রস্তাবেই সুরাহা হয়েছে বলে তার দাবি। এমন কী তার পরিবর্তে নতুন পরিচালক নিয়ে ছবিটির কাজ শেষ করার প্রস্তাবও তিনি দিয়েছেন! বললেন, ‘‘রংবাজ’ বড় বাজেটের ছবি। আমার স্বপ্নের ছবি। এত টাকা আটকে থাকার কোনও মানে নেই। তাই মান্নান ভাইকে নিয়ে কাজটি শেষ করার প্রস্তাব আমি প্রথম দিয়েছিলাম প্রযোজককে। তারা বিষয়টি বুঝে-শুনে সিদ্ধান্ত নিয়েছেন।’’
সমিতির নিষেধাজ্ঞা প্রসঙ্গে তিনি বলেন, ‘সংশ্লিষ্ট সবার সঙ্গেই আমার কথা হয়েছে। শাকিব ভাইও তার মতো চেষ্টা করছেন। আশা করছি, সব ঠিক হয়ে যাবে। আগামী জুলাইয়ে পরিচালক সমিতির সাধারণ মিটিং আছে। তখন ভালো কোনও ফল আশা করছি।’
উল্লেখ্য, পারিবারিক ঘটনায় সাক্ষাৎকার দিতে গিয়ে শাকিব অনেক পরিচালকদের ‘বেকার’ বলে অভিহিত করেছিলেন। এতে বেজায় চটে যায় চলচ্চিত্র পরিচালকদের নীতিনির্ধারণী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।
২৪ এপ্রিল শীর্ষ এ নায়ককে উকিল নোটিশ পাঠায় সমিতি। একই দিন সমিতির প্যাডে নতুন ঘোষণা দেওয়া হয় শাবিক খানকে বয়কটের। এরপর চলচ্চিত্র সংশ্লিষ্ট ১২ সংগঠন মিলে তাকে নিষিদ্ধ করে।
পাশাপাশি তার অভিনীত ও শামীম আহমেদ রনী পরিচালিত ‘রংবাজ’ ছবির কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। কিন্তু রনী বিষয়টি আমলে নেননি। পক্ষ নিয়েছিলেন শাকিবের। কাজ চালিয়েছিলেন। তখন পরিচালক সমিতি তার সদস্যপদ সাময়িক বাতিল করে। এরপর শাকিব ক্ষমা চাইলে ১ মে তার ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। কিন্তু রনীর সদস্য পদ স্থাগিতাদেশ তুলে নেওয়া হয়নি।
‘রংবাজ’ ছবিতে মূল চরিত্রে আছেন শাকিব খান ও বুবলী। আরও অভিনয় করেছেন নূতন, সাদেক বাচ্চু, রজতাভ দত্ত প্রমুখ। যৌথ প্রযোজনার ছবি ‘রংবাজ’ প্রযোজনা করছে রূপরঙ ও শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।
/এমআই/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার