X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

দুই রসিকের পুনর্মিলন

বিনোদন রিপোর্ট, কান (ফ্রান্স) থেকে
২২ মে ২০১৭, ০১:৫৪আপডেট : ২২ মে ২০১৭, ০২:০৩

 

দুই রসিকের পুনর্মিলন

হলিউডের অনেক ছবিতে বেন স্টিলার ও অ্যাডাম স্যান্ডলারের কাণ্ডকীর্তি দেখে হেসেছেন সববয়সী দর্শক। তারা যে পর্দার বাইরেও রসিক, রবিবার (২১ মে) ভালোভাবেই সেটা বোঝা গেলো। এদিন দুপুরে তারা দু’জনই আসেন পালে দো ফেস্টিভাল ভবনের সংবাদ সম্মেলন কক্ষে। প্রশ্নোত্তর পর্বে তাদের মজার মজার কথায় হাসির ফোয়ারা ওঠে। হলিউডের এ দুই জনপ্রিয় তারকাকে সামনে পেয়ে মোবাইল ফোনে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিকরা।

এবারের কান উৎসবের প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছে স্টিলার ও স্যান্ডলারের নতুন ছবি ‘দ্য মাইরোউইৎস স্টোরিস’। ২০ বছরেরও বেশি সময় পর আবার একফ্রেমে দেখা গেলো তাদের। সবশেষে ১৯৯৬ সালে ‘হ্যাপি গিলমোর’ ছবিতে জোট বেঁধেছিলেন তারা। 

‘দ্য মাইরোউইৎস স্টোরিস’ কমেডি ড্রামা হলেও এর কাহিনিতে আছে হৃদয়ছোঁয়া পারিবারিক বন্ধন। গল্পে দেখা যায়, ঝগড়া করে দূরে থাকা ভাইবোনরা বৃদ্ধ বাবার শৈল্পিক কাজ উদযাপন করতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একত্র হন। 

দুই পাশে দুই বন্ধু অ্যাডাম স্যান্ডলার ১৫ বছর পর এলেন কানে। সবশেষ ২০০২ সালে তার অভিনীত ‘পাঞ্চ-ড্রাঙ্ক লাভ’ ছবির প্রিমিয়ার হয়েছিল কানে। অন্যদিকে এবারই প্রথম অস্কার মনোনীত মার্কিন পরিচালক নোয়া বাউমবাকের কোনও ছবি নির্বাচিত হলো বৈশ্বিক এই আসরে। 

সংবাদ সম্মেলনে আরও ছিলেন আশির দশকে দু’বার অস্কারজয়ী ৭৯ বছর বয়সী অভিনেতা ডাস্টিন হফম্যান। তিনি ছবিটিতে আছেন বাবার ভূমিকায়। মজার বিষয় হলো, ‘মিট দ্য ফকারস’ (২০০৪) ও ‘দ্য কবলার’ ছবিতে স্যান্ডলার এবং ‘লিটল ফকারস’ (২০১০) ছবিতে বেন স্টিলার অভিনীত চরিত্রের বাবার ভূমিকায় দেখা গেছে তাকে। সংবাদ সম্মেলনে স্টিলার ও স্যান্ডলারের প্রশংসা করেন তিনি। 

এদিন ছবিটির পক্ষ থেকে  সাংবাদিকদের মুখোমুখি হতে আরও এসেছিলেন নব্বই দশকে দু’বারের অস্কারজয়ী ৫৮ বছর বয়সী অভিনেত্রী এমা থম্পসন। আর পরিচালক বাউমবাক তো ছিলেনই। 

রবিবার (২১ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে কমেডি ড্রামা ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়। একই সময়ে সাল দুবুসিতেও দেখা গেছে এটি। সন্ধ্যা ৭টায় গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের এবং রাত ৮টায় অলিম্পিয়া ওয়ানে আরও দু’বার প্রদর্শিত হয় ‘দ্য মাইরোউইৎস স্টোরিস’।  দুই রসিকের পুনর্মিলন

/জেএইচ/এমএম/

সম্পর্কিত
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
বিনোদন বিভাগের সর্বশেষ
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!