X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

এফডিসি হয়ে বাসাবো কালিমন্দিরে শেষকৃত্য সম্পন্ন

বিনোদন ডেস্ক
২৫ মে ২০১৭, ১৬:০৪আপডেট : ২৫ মে ২০১৭, ১৬:০৪

পিএ কাজল জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক পিএ কাজলের শেষকৃত্য সম্পন্ন হয় বৃহস্পতিবার (২৫ মে) বেলা সাড়ে ৩টার দিকে রাজধানীর বাসাবো কালীমাতা মন্দিরে।

এর আগে তার মরদেহ বেলা সাড়ে ১১টার দিকে বিএফডিসিতে নেওয়া হয়। চলচ্চিত্র পরিচালক ও শিল্পী-কুশলীরা শেষ শ্রদ্ধা জানায় জনপ্রিয় এই নির্মাতাকে।
এফডিসিতে মাত্র ১৫ মিনিট রাখার পর মরদেহ নিয়ে যাওয়া হয় বাসাবোতে অবস্থিত শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে। সেখানেই শেষ বিদায় জানানো হয় ক্যামেরার পেছনের সফল এই মানুষটিকে।
বুধবার দিবাগত রাত (২৫ মে) ১২টা ২০ মিনিটের দিকে রাজধানীর জেড এইচ সিকদার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পিএ কাজল।
মৃত্যুকালে পিএ কাজল  স্ত্রী, দুই ছেলে-মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
জানা যায়, গত ৪ মে সকালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই পরিচালককে রাজধানীর জেড এইচ সিকদার উইমেনস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ড. মফিজুর রহমানের তত্ত্বাবধানে ছিলেন।
তিনি দীর্ঘ দিন লিভার সংক্রান্ত অসুস্থতায় ভুগছিলেন।
প্রসঙ্গত, পিএ কাজলের পুরো নাম পূর্ণেন্দু আচার্য কাজল। ১৯৬৪ সালের ১ জানুয়ারি নারায়নগঞ্জের আড়াইহাজারের সুলতানসাদী গ্রামে জন্মগ্রহন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে এমএ ডিগ্রি অর্জন করেন।
তিনি আরেক প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামের সহকারি পরিচালক হিসেবে চলচ্চিত্রাঙ্গনে যাত্রা শুরু করেন। ১৯৯১ সালে ‘গোধূলী’ চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এরপর ১৯৯৮ সালে তার প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সাব্বাশ বাঙালি’ পরিচালনা করেন।
তার পরিচালিত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘পীরিতির আগুন জ্বলে দ্বিগুণ’, ‘ক্ষমতার গরম’, ‘বড় লোকের জামাই’, ‘প্রাণের স্বামী’, ‘ভন্ড ওঝা’, ‘এক রোখা’, ‘ভালোবাসা আজকাল’, ‘চোখের দেখা’ ইত্যাদি। সর্বশেষ ‘চোখের  দেখা’ সিনেমাটি গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন সাইমন সাদিক ও অহনা।
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!