X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ক্যারিবিয়ান জলদস্যুরা আবার ঢাকায়

বিনোদন ডেস্ক
২৫ মে ২০১৭, ১৫:৩৬আপডেট : ২৫ মে ২০১৭, ১৫:৪১

আবার দর্শকদের সামনে আসছে ক্যারিবিয়ান জলদস্যুরা। ২৬ মে বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে হলিউডের জনপ্রিয় সিরিজ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর নতুন ছবি। এবারের ছবির নাম ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: ডেড ম্যান টেল নো টেইলস’। আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পারবেন রাজধানীর স্টার সিনেপ্লেক্সে।

ক্যারিবিয়ান জলদস্যুরা আবার ঢাকায় ২০১৪ সালের অক্টোবরে ওয়াল্ট ডিজনির জনপ্রিয় সিরিজ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর পঞ্চম কিস্তির শুটিং শুরুর ঘোষণা দেওয়া হয়। ‘ডেড ম্যান টেল নো টেইলস’ শিরোনামে এই ছবির শুটিং হয় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। ছবিটি পরিচালনা করেছেন জোয়াকিম রনিং এবং এসপেন স্যান্ডবার্গ।

রোমাঞ্চকর এই সিরিজের সবগুলো ছবিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে অভিনয় করেছেন জনি ডেপ। এবারও তার ব্যতিক্রম হয়নি। সঙ্গে থাকছেন অরলান্ডো ব্লুম। জ্যাক স্প্যারোর প্রধান শত্রুর ভূমিকায় এবার দেখা যাবে অস্কারজয়ী অভিনেতা হাবিয়ার বার্দেমকে। এছাড়া আরও অভিনয় করেন জিওফ্রে রাশ, কেভিন ম্যাকনালি, ব্রেনটন থোয়াইটস, কায়া স্কডেলোরিওর মত তারকারা।
সম্প্রতি সমালোচকদের জন্য একটি বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি পিকচার্স। আর এর মধ্য দিয়েই অবমুক্ত হল এই সিরিজের পাঁচ নম্বর ছবিটি। জানা গেছে, তাতে সমালোচকদের মন জোগাতে পেয়েছেন পরিচালক জোকিম রনিং আর এস্পেন স্যান্ডবার্গ। উপস্থিত সবার কাছ  থেকে ছবিটির ব্যাপারে ভালোই সাড়া পাওয়া গেছে। বিশেষ করে ছবিটির ভিজ্যুয়াল ইফেক্ট আর গল্পের প্রশংসা করেছেন সবাই।


উল্লেখ্য, ২০০৩ সালে মুক্তি পেয়েছিল ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর প্রথম সিনেমা ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: দ্য কার্স অব দ্য ব্ল্যাক পার্ল’। এরপর ২০০৬ সালে মুক্তি পায় ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: ডেড ম্যান'স চেস্ট’। ২০০৭ সালে মুক্তি পায় ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অ্যাট ওয়ার্ল্ড'স অ্যান্ড’ এবং ২০১১ সালে মুক্তি পায় চতুর্থ কিস্তি ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অন স্ট্রেঞ্জার টাইডস’।
সবগুলো ছবিই দর্শকদের মন জয় করার পাশাপাশি বক্সঅফিসে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!