X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

আই ডোন্ট বিলিভ দিস: ভাবনা

বিনোদন রিপোর্ট
০৪ জুন ২০১৭, ১৬:৪২আপডেট : ০৪ জুন ২০১৭, ২১:২৯

এবারের ঈদে ভাবনা অভিনীত কয়েকটি নাটকের স্থিরচিত্র ছাড়পত্র নিয়ে মুক্তির অপেক্ষায় আছে আশনা হাবিব ভাবনার প্রথম চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’। সঙ্গে চমক ওপারের অন্যতম অভিনেতা পরমব্রত। এটি নির্মাণ করেছেন মেধাবী নির্মাতা অনিমেষ আইচ। সময় হিসেবে প্রায় দেড় বছর ব্যয় করে নির্মিত ছবিটি ঈদে কিংবা তারও আগেই মুক্তির ইচ্ছে ছিল সংশ্লিষ্টদের।

না, তা আর হচ্ছে না। ঢালিউডের ঈদ মানেই ‘শাকিব খানের দাপট’- এমন বেদবাক্য মেনে নিয়েই চুপ আছে টিম ‘ভয়ংকর সুন্দর’।
ভাবনার ভাষ্যে, ‘ঈদে হল পাওয়া মুশকিল। তাই আমরা ঈদের পরেই আসছি। এ প্রসঙ্গে আসলে কিছু বলার নেই।’
আই ডোন্ট বিলিভ দিস: ভাবনা এদিকে রূপালি পর্দায় ভাবনার অভিষেক ঈদের পরে হলেও সে পরযন্ত ঘরে গুটিসুটি মেরে বসে থাকতে নারাজ। গেল এক মাস প্রায় প্রতিদিনই শুটিং করছেন। ঈদের বিশেষ নাটক হিসেবে এ পর্যন্ত ডজনের ঘর অতিক্রম করেছেন। বলেছেন, ‘পুরো ক্যারিয়ারে এবারই সবচেয়ে বেশি কাজ করছি। এভাবে আর করা হয়নি। কারণ, বরাবরই আমি একেবারে সিলেক্টিভ কাজ করেছি। এর আগের কোনও ঈদে চার-পাঁচটির উপরে কাজ করিনি।’
অথচ এমনটা হওয়ার কথাই ছিলো না। কারণ, প্রচলিত আছে- ‘নাটকে ফ্রি দেখা মুখ সিনেমায় টিকিট কেটে সচরাচর কেউ দেখে না।’ অথচ নিজের অভিষেক ছবির আগে আগে নাটকের ব্যস্ততাকে তুমুল পর্যায়ে নিয়ে গেছেন ভাবনা! তার সঙ্গে সায় মিলিয়েছেন তারই নির্মাতা অনিমেষ আইচও! ভাবনা নিশ্চিত করেছেন, এই ঈদে দুজনে মিলে চারটি নাটক করেছেন! তবে কি চলচ্চিত্রের ওই (শাকিব খান) বেদবাক্যটি মেনে নিলেও এটি আর মানছেন না তারা?
ভাবনার কণ্ঠে এবার একটু রাগ রাগ ভাব। রবিবার দুপুরে (৪ জুন) ‘জাপানি ভিসা’ নামের একটি বিশেষ নাটকের কাজ করছিলেন পুরান ঢাকার সূত্রাপরে।
সেখান থেকে স্পষ্ট ভাষায় বললেন, ‘‘আই ডোন্ট বিলিভ দিস। আমি বিশ্বাস করি গল্প, চরিত্র এবং অভিনয়ে। নাটক না সিনেমা- সেটা মোটেই মুখ্য বিষয় নয়। আমি এবার প্রায় ১২টা নাটক করেছি। যার প্রত্যেকটির গল্প এবং চরিত্র আমাকে বার বার গিলে খেয়েছে। অসাধারণ সব কাজ করেছি। একইভাবে ‘ভয়ংকর সুন্দর’ এর নয়নতারা চরিত্রটিকে আমি টানা দুইটা বছর নিজের মধ্যে লালন করেছি। তখন কোনও নাটক করিনি। ফলে আমি যখন যা করি, তাই করার চেষ্টা করি। মানুষ ভাবনাকে দেখবে না। দেখবে পর্দার চরিত্রগুলোকে। সেই চরিত্র দেখে পছন্দ হলে দর্শক টাকা খরচ করবে না হয় করবে না। সিম্পল।’’
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি