X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

তার প্রথম ইপি ‘তিলোত্তমা’

বিনোদন রিপোর্ট
০৪ জুন ২০১৭, ১৭:৫৫আপডেট : ০৪ জুন ২০১৭, ১৮:০৩

কুমার বিশ্বজিৎ/ ছবি: সাজ্জাদ তিনি আশির দশকের একমাত্র শিল্পী যার নতুন গান, অ্যালবাম এবং ভিডিও- এখনও নিয়মিত প্রকাশ পাচ্ছে। এরসঙ্গে স্টেজ শো আর প্লে-ব্যাকের বিরামহীন গতি তো রয়েছেই। বিশেষ করে গেল দুই ঈদে তিনি যে কোনও তরুণ কিংবা বাজার কাটতি শিল্পীর চেয়ে এগিয়ে ছিলেন গান বাজারে। অবিশ্বাস্য হলেও বিষয়টি তিনি বাস্তবতার মধ্যেই রেখেছেন এখনও।

তাই তো কুমার বিশ্বজিৎ নামটির আগে জুড়ে দিতে দ্বিধা করেন না কেউ ‘এভার গ্রিন’ তকমা।

দেশের প্রায় একমাত্র চিরসবুজ গায়ক বলে কথা। তার প্রমাণটাও ধরে রাখা চাই। সম্ভবত সেই ভাবনা থেকে দীর্ঘ ক্যারিয়ারের এই পর্যায়ে এসে তিনি প্রকাশ করতে যাচ্ছেন প্রথম ইপি অ্যালবাম। এর নাম রেখেছেন ‘তিলোত্তমা’। কুমার বিশ্বজিৎ জানান, এবারই প্রথম তিনি তার কোনও অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন শুধু অনলাইন মাধ্যমে। যা রোজার ঈদে আসছে বাংলা ঢোলের ব্যানারে।

অ্যালবামের দুটি গান লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী ও  আহমেদ রিজভী। আর অন্যটি বাউল কালা শাহের একটি পুরনো গানের নতুন সংগীতায়োজন। এরমধ্যে ‘তুমি থাকো তারার দেশে মুগ্ধ সারা মাস’ গানটির সুর-সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। ‘কতো ফাগুন এনে দিলে তোমার হৃদয় গলবে’ গানটির সুর-সংগীতায়োজন করেছেন কিশোর। অন্যদিকে কালা শাহের ‘আমার মুর্শিদ পরশমনি গো’ গানটির সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ ও তার সংগীত বন্ধুরা।

কুমার বিশ্বজিৎ বলেন, ‘‘এখন দেখছি তিন গানের ইপি প্রকাশের জোয়ার এসেছে। অনেকেই আমার ইপি নিয়ে আগ্রহ প্রকাশ করছিলো। আমিও যুগের সঙ্গে তাল মেলালাম। তিন গানের একটা অ্যালবাম, মন্দ কী? রেকর্ডিং শেষ করলাম মাত্র। নাম নিয়ে আমি আবার একটু বেশি দুশ্চিন্তায় থাকি সবসময়। অনেক চিন্তা ভাবনা শেষে আজ (৪ জুন) ‘তিলোত্তমা’ নামটি চূড়ান্ত করলাম। আশা করছি গানগুলো শুনলে খুব খারাপ লাগবে না।’’ 

প্রযোজনা প্রতিষ্ঠান জানায়, রোজার ঈদে শ্রোতারা অনলাইনে ‘তিলোত্তমা’র অডিও গান শুনতে পাবেন। আর ঈদুল আজহায় প্রকাশ পাবে এর ভিডিও।

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য