X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

৭১-এর মুক্তিযুদ্ধের ছবিতে আলিয়া ভাট!

মাহাদী হাসান
০৫ জুন ২০১৭, ১৫:০৪আপডেট : ০৫ জুন ২০১৭, ১৮:১২

 

আলিয়া ভাট। বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এবার আসছেন কাশ্মিরি কন্যা হিসেবে। তবে ছবিটির গল্প হয়তো আঁচর টেনে দিতে পারে বাংলাদেশের দর্শকদের মনেও। মেঘনা গুলজারের পরিচালিত এ ছবিটি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পটভূমির ওপর নির্মিত। তবে বাংলাদেশের এই মুক্তিযুদ্ধকে এবার পাক-ভারত যুদ্ধ বলে অভিহিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। 

প্রতিবেদনে বলা হয়, হারিন্দার শিখার বই ‘সেহমাত’ অবলম্বনে ছবিটি নির্মিত হচ্ছে। ছবিতে দেখা যাবে একজন ভারতীয় নারী পাকিস্তানি এক সেনাকে বিয়ে করেন। ১৯৭১ সালের যুদ্ধে ভারতীয় গোয়েন্দাদের তথ্য সরবরাহ করতেই এই কাজ করেন তিনি। ছবিতে ভারতীয় মেয় আলিয়া আর পাকিস্তানি হিসেবে থাকবেন ভিকি কৌশল।
বাংলাদেশের মুক্তিযুদ্ধ এর আগেও বহুবার বলিউডের সেলুয়েডে ধরা দিয়েছে নানাভাবে। এরমধ্যে ‌‌'যুদ্ধশিশু’ (চিলড্রেন অব ওয়ার), ‘১৯৭১’, ‌‘১৬ ডিসেম্বর' উল্লেখযোগ্য। আর  খণ্ডচিত্রে মুক্তিযুদ্ধ দেখা গেছে ভারতীয় বাংলা ছবি ‘গহনার বাক্সে’। এছাড়া বলিউডের ‘গুন্ডে’ ছবিটি মুক্তিযুদ্ধকে বিতর্কিতভাবে তুলে ধরায় সমালোচিতও হয় বাংলাদেশে। সর্বশেষ ‘ঘাজি’ নামের আরও একটি ছবি নির্মাণ করা হয় ভারতে। যেখানেও মুক্তিযুদ্ধকে শুধু ভারত-পাকিস্তান যুদ্ধ বলে অভিহিত করা হয়েছে। এবার নতুন এই ছবিতেও ১৯৭১ যুদ্ধকে বলা হলো পাক-ভারত যুদ্ধ।
এক সূত্রের বরাতে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানায়, ভিকি-আলিয়ার সঙ্গে কথা বলছে। ছবিতে তাদের দুজনকে প্রয়োজন। জাংলি পিকচারর্স ও ধর্ম প্রোডাকশনের যৌথ প্রযোজনার ছবিটির শুটিং শুরু হবে আগামী জুলাইয়ে। এর বাইরে খুব একটা তথ্য দেয়নি প্রযোজনা প্রতিষ্ঠান দুটি।
‘মাসান’-এ অভিষেকের পর ভিকি ২০১৬ সালে ‘জুবান’ ছবিতে অভিনয় করেছেন। কাজ করছেন অনুরাগ কাশ্যপের ‘রমন রাঘব ২.০’ ছবিতেও। এছাড়া আয়্যুশমান খুরানা ও ভূমি পেড়নেকারের সঙ্গে আনন্দ লায় রায়ের ‘মানমারজিয়ান’ ছবিতেও দেখা যাবে তাকে। বর্তমানে সঞ্জয় দত্তের বায়োপিকে কাজ করছেন ২৯ বছর বয়সী এই অভিনেতা।
আলিয়া ভাটকে সর্বশেষ দেখা গিয়েছিলো ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ ছবিতে। তার বিপরীতে অভিনয় করেছিলেন বরুণ ধাওয়ান। খুব শিগগিরই অয়ন মুখার্জির ‘ড্রাগন’ ছবিতে দেখা যাবে তাকে। ভিকি

সূত্র: এনডিটিভি

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!