X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

৬ বছর পর পর অ্যালবাম!

বিনোদন রিপোর্ট
০৬ জুন ২০১৭, ০০:০৪আপডেট : ০৬ জুন ২০১৭, ১৫:৫০
নেমেসিস ব্যান্ড চলতি বছরই দেড় যুগপূর্তি হয়েছে ব্যান্ড নেমেসিসের। ১৮টি বছরের বেশিরভাগই মঞ্চে কাটিয়েছে এ দলটি। আর তাদের স্টুডিও ঘর থেকে এসেছে তিনটি অ্যালবাম। মাত্রই, গত মে মাসে এসেছে তাদের তৃতীয় অ্যালবাম। নাম- ‌গণজোয়ার। মূলত অ্যালবামটি নিয়েই কথা হয় ব্যান্ডের প্রধান গায়ক ও অন্যতম সদস্য জোহাদের সঙ্গে।
তার আগে অ্যালবামসংক্রান্ত তথ্য হলো- ১৯৯৯ সালে ব্যান্ডের জন্মের পর প্রথম অ্যালবাম ‘অন্বেষণ’ প্রকাশিত হয় ২০০৫ সালে। এর ছয় বছর বিরতির পর এসেছে দ্বিতীয় অ্যালবাম ‘তৃতীয় যাত্রা’। তারপর ‘গণজোয়ার’। এবারও পাক্কা ছয় বছরের পার্থক্য!
অ্যালবাম প্রকাশ নিয়ে জোহাদের ব্যাখ্যা, ‌‘৬ বছরের পার্থক্য করতে আমরা চাইনি। কিন্তু হয়ে গেছে। আমাদের দ্বিতীয় অ্যালবামের পর ব্যস্ততার কারণে ব্যান্ড থেকে কয়েকজন চলে যান। ২০১১ সালেও একই রকম বিষয় ছিল। এরপর আবার একটু গুছিয়ে নিয়েছি। সবার সঙ্গে তো কেমিস্ট্রি হয়ে উঠে না। তাই সময় লেগেছে। তবে এটুকু বলতে পারি, সবই কাকতালীয়।’
সম্প্রতি রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ভক্তদের নিয়ে ‌‘গণজোয়ার' অ্যালবামটির মোড়ক খোলা হয়। বেশ বড় আয়োজন ছিল এটি। 

গত বছরের শেষ থেকে মোটর কোম্পানি হোন্ডার শুভেচ্ছাদূত নেমেসিস। তারাই এ ব্যতিক্রমী ও বড় পরিসরে আয়োজনটি করে। এদিন তাই ভক্ত ও শ্রোতাদের সঙ্গে অন্যরকম দিন ছিল ব্যান্ডের। 

এদিকে জোহাদ জানালেন, অ্যালবামের ১০টি গানে থাকছে সামাজিক বিভিন্ন ইস্যু। ব্যক্তিগত হতাশা, রাজনৈতিক বোঝাপড়া, তরুণদের উদ্বুদ্ধ করা, দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বানের কথা রয়েছে। 
অ্যালবামের কাজ তো শেষ। এবার? জোহাদ বললেন, ‘ব্যক্তিগত কাজে আমি একটু দেশের বাইরে যাব। আমেরিকায় প্রায় মাস দেড়েক থাকব। এরমধ্যে ব্যান্ড নিয়মিত কাজ করে যাবে। দেশে ফিরে আমরা সবাই মিলে শোয়ের দিকে মনোযোগী হব। তবে এরমধ্যেই নতুন অ্যালবামের শিরোনাম গানের ভিডিও তৈরি হবে। অনলাইনের দর্শকদের জন্য এটি চমক হিসেবে থাকবে। আর একটি কথা, অর্থহীনের সুমন ভাই, হোন্ডা, কাইনেটিক মিউজিক ও ইয়োন্ডারসহ যারা অ্যালবামের কাজে সহযোগিতা তাদের ও ভক্তদের একই সমর্থন আমরা আরও পেতে চাই এবং সবাইকে ধন্যবাদ।’
নেমেসিস ব্যান্ডের লাইনআপ: রাতুল (বেজ ও কণ্ঠ),  জোহাদ (কণ্ঠ ও গিটার), ডিও (ড্রামস), জাফির (গিটার), রাফসান (গিটার)। নেমেসিস ব্যান্ডের বিশেষ পোস্টার
/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…