X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

গিল্ডের উদ্যোগে ৩৬ নির্মাতাকে সংবর্ধনা

বিনোদন রিপোর্ট
০৬ জুন ২০১৭, ১৪:৪৬আপডেট : ০৬ জুন ২০১৭, ১৫:২১

গিল্ডের উদ্যোগে ৩৬ নির্মাতাকে সংবর্ধনা দেশের ৩৬ জন স্বনামধন্য নির্মাতাকে সংবর্ধনা দিচ্ছে নাটক পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। যারা এরই মধ্যে নিজেদের নির্মাণ ও অভিনয়ের জন্য দেশের সর্বোচ্চ তিন সম্মাননা- স্বাধীনতা পদক, এুকশে পদক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এই আয়োজনে যে সকল গুণীদের সংবর্ধনা দেওয়া হবে তারা হলেন, আমজাদ হোসেন, সৈয়দ হাসান ইমাম, সাইদুল আনাম টুটুল, ম.হামিদ, সুবর্ণা মুস্তাফা, মামুনুর রশীদ, মোরশেদুল ইসলাম, আবুল হায়াত, হানিফ সংকেত, মুস্তফা মনোয়ার, সারা যাকের, তারিক আনাম খান, গাজী রাকায়েত, নাসির উদ্দীন ইউসুফ,  মাসুম আজিজ, শহীদুজ্জামান সেলিম, গোলাম সোহরাব দোদুল, শহীদুল হক খান, রোকেয়া প্রাচী, জাহিদ হাসান, শহীদুল আলম সাচ্চু, নুরুল আলম আতিক, আবু সাইয়ীদ, গিয়াস উদ্দিন সেলিম, সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড, মুরাদ পারভেজ, সাইফুল ইসলাম বাদল, মাহফুজ আহমেদ, অনিমেষ আইচ, রেদওয়ান রনি, শাহনেওয়াজ কাকলী, রেজানুর রহমান, মোহাম্মদ হোসেন জেমী এবং রিয়াজুল মাওলা রিজু।

এর বাইরে দুই নির্মাতা আবদুল্লাহ আল  মামুন ও খালিদ মাহমুদ মিঠুকে মরণোত্তর সংবর্ধনা দেওয়া হবে তাদের পরিবারের সদস্যদের উপস্থিতে।

গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক বলেন, ‘আমাদের অনেক সদস্য নিজেদের কর্মের জন্য জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃতি পেয়েছেন। অনেকে এখন আমাদের মাঝেও নেই। সাংগঠনিকভাবে আমরা সেই সম্মাননার মূল্যায়ন করতে পারিনি। সেই ভাবনা থেকেই এবার আমরা আমাদের দুইজন মরণোত্তর নির্মাতাসহ মোট ৩৬ জন সম্মানিত সদস্যকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দিতে চাই।’

অলিক জানান, আসছে ৯ জুন বিকাল সাড়ে ৪টায় ঢাকার নিউ ইস্কাটনের আইভী কনভেনশন সেন্টারে এই আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। যেখানে ডিরেক্টরস গিল্ড-এর সকল সদস্যসহ টেলিভিশন নাটক নির্মাণের সঙ্গে সম্পৃক্ত শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত থাকবেন।

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার