X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘বস-টু’তে সমতা নেই: প্রিভিউ কমিটি

বিনোদন রিপোর্ট
০৬ জুন ২০১৭, ১৫:৪৪আপডেট : ০৬ জুন ২০১৭, ১৯:৪৬

শুভশ্রী, জিৎ ও ফারিয়া চলচ্চিত্র ঐক্যজোটের পক্ষ থেকে সেন্সর প্রিভিউ কমিটিকে সম্প্রতি একটি চিঠি দেওয়া হয়েছে। যেখানে উল্লেখ- যৌথ প্রযোজনার সঠিক নিয়ম মেনে ‘নবাব’ ও ‘বস-টু’ নির্মাণ হয়েছে কিনা, সেটা সঠিকভাবে খতিয়ে দেখতে।

চিঠির এ অনুরোধে কাজে নেমে পড়েছে চলচ্চিত্র প্রিভিউ কমিটি। আর তাতে অসামঞ্জস্যতা এসেছে ‘বস-টু’তে। অন্যদিকে ‘নবাব’ ছবিটি এখনও প্রিভিউ কমিটিতে জমা পড়েনি।

মঙ্গলবার (৬ জুন) এ বিষয়টি বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা বললেন সেন্সর প্রিভিউ কমিটির সদস্য নাসিরউদ্দীন দিলু। তিনি বলেন, ‘আজ  (৬ জুন) সকালে আমরা ‘বস-টু’ ছবিটি দেখেছি। এতে যৌথ প্রযোজনার নীতি বহির্ভূত কিছু বিষয় রয়েছে। তারা পঞ্চাশ শতাংশ শিল্পী ভারসাম্য রাখেননি। বাংলাদেশি শিল্পী কম আছে। আমরা আমাদের পর্যবেক্ষণ তথ্য মন্ত্রণালয়কে জানাব। তারা সিদ্ধান্ত নেবেন।’

এদিকে বিষয়টি নিয়ে কথা হয় ছবি দুটির বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের সঙ্গে। তিনি বললেন, ‌‘শিল্পীর সমতা আছে। উনারা হয়তো কিছু শিল্পীকে চিনতে পারেননি! এরমধ্যে শাহেদ আলীসহ কয়েকজন দেশীয় শিল্পী আছেন। আমরা বিষয়টি নিয়ে কথা বলব। ঈদে ছবি দুটি মুক্তির বিষয়ে আমরা আশাবাদী।’

‘বস-টু’ ছবিতে অভিনয় করেছেন মূলত জিৎ, নুসতার ফারিয়া ও শুভশ্রী। এছাড়াও অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান প্রমুখ। যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড। পরিচালনায় বাবা যাদব।

এদিকে‘নবাব’ ছবিতে শাকিবের সঙ্গে আছেন কলকাতার শুভশ্রী। ছবিতে শাকিব-শুভশ্রী ছাড়া আরও অভিনয় করেছেন অমিত হাসান, খরাজ মুখার্জি, রজতাভ দত্ত, মেঘলা, সব্যসাচী চক্রবর্তী প্রমুখ।

‘নবাব’ ছবির গানের দৃশ্যে শুভশ্রী ও শাকিব ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের ব্যানারে যৌথ প্রযোজনায় এ ছবিটি পরিচালনা করছেন জয়দেব মুখার্জি।
দুটো ছবির কাগজে-কলমে বাংলাদেশের পরিচালকের কোটায় নাম লেখা আছে প্রযোজক আব্বুল আজিজের নাম।

/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!