X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা

বিনোদন রিপোর্ট
০৯ জুন ২০১৭, ১৯:৪১আপডেট : ১০ জুন ২০১৭, ১৫:৩৭

গিল্ডের উদ্যোগে ৩৬ নির্মাতাকে সংবর্ধনা ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন- সেই সকল গুণীজনদের আনুষ্ঠানিক সম্মাননা প্রদান করা হয়েছে।

পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা শুক্রবার (৯ জুন) বিকালে রাজধানীর এক কনভেনশন সেন্টারে আয়োজিত এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে সংগঠনের বেশিরভাগ সদস্যসহ টেলিভিশন নাটকের সঙ্গে সম্পৃক্ত শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।
পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা গুণীজনদের উত্তরীয় পরিয়ে দিয়ে ক্রেস্ট প্রদান করেন নাট্যজন আতাউর রহমান ও গিল্ডের সভাপতি গাজী রাকায়েত। সঙ্গে ছিলেন অভিনেত্রী শম্পা রেজাও। আর পুরো অনুষ্ঠানটি অদল-বদল করে উপস্থাপনা করেছেন হৃদি হক ও কৌশিক শংকর দাশ।
সম্মাননা গ্রহণ করে এই আয়োজন প্রসঙ্গে নন্দিত চলচ্চিত্রকার আমজাদ হোসেন বলেন, ‘রাষ্ট্রীয় পদকের আলাদা কোনও মূল্যায়ন নেই। ডিরেক্টরস গিল্ড আলাদা করে মূল্যায়ন করেছে। এজন্য ধন্যবাদ জানাচ্ছি।’
পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা সংবর্ধনা প্রাপ্ত আরেক নাট্যজন মামুনুর রশীদ খানিক ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘রাষ্ট্রীয় পদক এখন অনেকাংশেই রাজনৈতিক বিবেচনায় দেয়া হয়। এটা আমাদের জন্য বিব্রতকর। আশা করছি এই অভিযোগ থেকে বের হতে যথাযথ পদ্ধতি অবলম্বন করবেন সংশ্লিষ্টরা।’
পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা ডিরেক্টরস গিল্ডের এই ভিন্ন মাত্রার আয়োজনে এদিন একই মঞ্চে আরও সম্মানিত করা হয় সৈয়দ হাসান ইমাম, সাইদুল আনাম টুটুল, ম.হামিদ, সুবর্ণা মুস্তাফা, মোরশেদুল ইসলাম, আবুল হায়াত, হানিফ সংকেত, মুস্তফা মনোয়ার, সারা যাকের, তারিক আনাম খান, গাজী রাকায়েত, নাসির উদ্দীন ইউসুফ,  মাসুম আজিজ, শহীদুজ্জামান সেলিম, গোলাম সোহরাব দোদুল, শহীদুল হক খান, রোকেয়া প্রাচী, জাহিদ হাসান, শহীদুল আলম সাচ্চু, নুরুল আলম আতিক, আবু সাইয়ীদ, গিয়াস উদ্দিন সেলিম, সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড, মুরাদ পারভেজ, সাইফুল ইসলাম বাদল, মাহফুজ আহমেদ, অনিমেষ আইচ, রেদওয়ান রনি, শাহনেওয়াজ কাকলী, রেজানুর রহমান, মোহাম্মদ হোসেন জেমী এবং রিয়াজুল মাওলা রিজু।
পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা এরমধ্যে কেউ কেউ ব্যক্তিগত ব্যস্ততার কারণে আসতে পারেননি।
এর বাইরে দুই নির্মাতা আবদুল্লাহ আল  মামুন, খালিদ মাহমুদ মিঠু ও একে আজাদকে মরণোত্তর সংবর্ধনা দেওয়া হয়েছে তাদের পরিবারের সদস্যদের উপস্থিতে।
পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা পরিচালকদের মিলনমেলায় গুণীজনদের সম্মাননা ছবি: সাজ্জাদ হোসেন

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ