X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

পার্থ বড়ুয়ার বিপরীতে ভারতের কনীনিকা

বিনোদন রিপোর্ট
১৪ জুন ২০১৭, ১৮:৪২আপডেট : ১৫ জুন ২০১৭, ১৫:০৪

শুটিংয়ের ফাঁকে পার্থ ও কনীনিকা সংগীতশিল্পী পার্থ বড়ুয়া এবারের ঈদে মাত্র একটি কাজই করেছেন। যেখানে তিনি সঙ্গে পেয়েছেন ভারতের বেশ কটি জনপ্রিয় সিরিয়াল ও চলচ্চিত্রের অভিনেত্রী কনীনিকা বন্দোপাধ্যায়কে।
বাংলাদেশে কনীনিকার এটিই প্রথম কোনও কাজ। জানালেন নির্মাতা পারভেজ আমিন। শিবু কুমার শীলের চিত্রনাট্যে এই টেলিফিল্মের নাম ‘দ্য পেইন্টার’। যার শুটিং সম্প্রতি শেষ হয়েছে।
টেলিফিল্মের গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, এতে একজন পেইন্টারের চরিত্রে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া। আর কনীনিকা ছিলেন তার ছবি আঁকার মডেল হিসেবে। গল্পটি এমন, ২৫ বছর আগে পেইন্টার পার্থ বড়ুয়া পত্রিকায় একটি বিজ্ঞাপন দিয়েছেন এই বলে- ভালো বেতনে তার ষ্টুডিওর জন্য একজন মডলে প্রয়োজন। অনেক আবেদন পড়ে। তারমধ্যে কনীনিকাকে পছন্দ করেন পার্থ। এরপর প্রায় এক  বছর ধরে কনীনিকাকে সামনে বসিয়ে ছবি আঁকা শেষ করেন। যার মধ্যদিয়ে শেষ হলো কনীনিকার সঙ্গে পার্থর চুক্তি।
টেলিফিল্মের গল্পটি মূলত এখান থেকে নতুন মোড় নেয়। অতঃপর আন্তর্জাতিক চিত্র প্রদর্শনীতে ছবিটি প্রথম স্থান পায়। যেখান থেকে একজন বিদেশী ছবিটি অনেক দামে কিনে নেন। প্রদর্শনী শেষে পার্থ বড়ুয়া নিজের স্টুডিওতে ফিরে আসেন। দেখেন যে চেয়ারে প্রায় এক বছর বসে থাকতেন কনীনিকা সেখানে তার লেখা একটা চিঠি পড়ে আছে। সেই চিঠি পড়ে জানতে পারেন- যে মেয়েটি তার শিল্পকর্মের মডেল হয়েছিলেন সে ততোদিনে ভালোবেসে ফেলেছিলেন চিত্রশিল্পীকে। সে হয়ত ভুলেই গিয়েছিলেন, পার্থ বড়ুয়ার কাছে তিনি ছিলেন শুধুই একজন ছবি আঁকার মডেল। চিঠিটা পড়ে পার্থ কনীনিকার বাড়িতে ছুটে যান। দেখেন অনেক মানুষের ভিড়। কনীনিকা আর নেই।
পার্থ ও কনীনিকা পার্থ-কনীনিকার গল্পটা এখানেই শেষ নয়। বরং ২৫ বছর পরেও পার্থ বড়ুয়া আজও খুঁজে ফিরছেন তার বিক্রি হয়ে যাওয়া ছবিটি আর হারিয়ে যাওয়া কনীনিকাকে।
এমন বিরহে আাঁকা ‘দ্য পেইন্টার’ টেলিফিল্মটি প্রচার হবে ঈদের দিন দুপুর ২টা ২০ মিনিটে এনটিভিতে।

টেলিফিল্মটিতে অভিনয় প্রসঙ্গে পার্থ বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অসাধারণ একটি কাজ হয়েছে। এবারের ঈদে এটাই আমার একমাত্র কাজ। মনে হয়েছে, এমন কাজ একটি করলেই যথেষ্ট। কনীনিকা দারুণ অভিনেত্রী। গল্পটাও তেমন। আমিও চেষ্টার কোনও ত্রুটি রাখিনি।’

প্রসঙ্গত, কনীনিকা বন্দোপাধ্যায় টলিউডের ‘চতুষ্কোণ’, ‘গোড়ায় গণ্ডগোল’, ‘ষড়রীপু’সহ বেশ ক’টি সিনেমায় অভিনয় করে ভালো নজর কেড়েছেন। পাশাপাশি তিনি জি-বাংলার প্রচার চলতি ‘অন্দমহল’-এর প্রধান চরিত্রে অভিনয় করছেন।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া