X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

মন্ত্রণালয়ে শাকিব-ফারিয়া-আজিজ এবং...

বিনোদন রিপোর্ট
১৮ জুন ২০১৭, ১৬:৫৭আপডেট : ১৯ জুন ২০১৭, ০১:৩৪

একদিকে চলছে যৌথ প্রযোজনার অনিয়ম নিয়ে আন্দোলন। যৌথ প্রযোজনার ছবি ‘বস-টু’ ও ‘নবাব’ মুক্তির আপত্তি নিয়েই মূলত সরব চলচ্চিত্র ঐক্যজোট। অন্যদিক ছবি দুটির কুলাকুশলীরাও সক্রিয় মুক্তি নিয়ে। আর বিষয়টি তুলে ধরতে রবিবার (১৮ জুন) দুপুরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে বৈঠক করেছে ছবি দুটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও কলাকুশলীরা।

তথ্যমন্ত্রীর সঙ্গে শাকিব, ফারিয়া ও আবদুল আজিজ এতে উপস্থিত ছিলেন ‘নবাব’-এর নায়ক শাকিব খান ও ‘বস-টু’-এর নায়িকা নুসরাত ফারিয়া। তারা ছাড়াও তথ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় অংশ নেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজের প্রধান আবদুল আজিজ।
বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন আজিজ নিজে। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ছবি দুটি ঈদে মুক্তি নিয়ে আজ একটা ফল আসবে। আমাদের আলোচনা ইতিবাচক হয়েছে।’
এদিকে যখন আবদুল আজিজ ও শিল্পীসহ মিটিং চলছে তখন রাস্তায় আন্দোলন করছিল চলচ্চিত্র ঐক্যজোট।
যৌথ প্রযোজনার ছবির নামে অনিয়মের প্রতিবাদে অবস্থান ধর্মঘটের ডাক দিয়েছে এই জোট। রবিবার (১৮ জুন) বেলা ১১টায় এ ধর্মঘট শুরু হয়। এসময় বিএফসিডির সামনে তারা অবস্থান নেন। এরপরই আন্দোলনকারীরা চলে যান রাজধানীরর ইস্কাটনে অবস্থিত চলচ্চিত্র সেন্সরবোর্ডের সামনে। বেলা  ১টা ১০ মিনিটের তারা ঘেরাও কর্মসূচি দেন। বিষয়টি তথ্য মন্ত্রণালয় অবগত হওয়ার পর আলোচনার জন্য বসার কথা বলেন তথ্যমন্ত্রী।
আর সে অনুযায়ী আন্দোলনকারীরাও মন্ত্রণালয়ে বিকাল নাগাদ (১৮ জুন) বৈঠক করছেন।
তথ্যমন্ত্রীর সঙ্গে জরুরি সভায় বসেছেন ঐক্যজোটের প্রধান নায়ক ফরুক, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ, সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলক খোকন, যুগ্ন মহাসচিব শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলম খসরু।
চলচ্চিত্র ঐক্যজোটের আন্দোলনের একাংশ- পপি, ইমন, গুলজার, পরীমনি প্রমুখ বিকাল সাড়ে ৪টায় বৈঠক থেকে বের হয়ে মিশা সওদাগর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তথ্যমন্ত্রী আমাদের বলেছেন, ছবি দুটি (বস-টু ও নবাব) অভিযোগে দোষী। ছবিগুলোর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ লিখিত আকারে জমা দেওয়ার কথা বলেছেন তিনি। আমরা আগামীকাল এগুলো মন্ত্রণালয়ে দেব। এরপর তিনি সিদ্ধান্ত নেবেন।’  

এদিকে আজ (১৮ জুন) রাত ৮ টায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র বুকিং এজেন্ট সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র ব্যবসায়ী ফোরামের আয়োজনে একটি সংবাদ সম্মেলন হতে যাচ্ছে। এতে অন্যান্যদের মধ্যে শাকিব খানও উপস্থিত থাকবেন। ধারণা করা হচ্ছে, ‘বস-টু’ ও ‘নবাব’ এর মুক্তি প্রসঙ্গেই এই সম্মেলনে কথা হবে।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!