X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

ঐক্যজোট নেতাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

বিনোদন রিপোর্ট
২১ জুন ২০১৭, ২১:২৩আপডেট : ২১ জুন ২০১৭, ২১:৪৬

ঐক্যজোট নেতাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি যৌথ প্রযোজনার অনিয়ম বন্ধের দাবিতে আজ (২১ জুন) সেন্সর বোর্ড ঘেরাও করে সরব চলচ্চিত্র ঐক্যজোট। সেখানে অপ্রীতিকর পরিস্থিতির শিকার হন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ও মধুমিতা প্রেক্ষাগৃহের অন্যতম কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

দুপুরে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। বিষয়টি নিয়ে মামলা করতে যাচ্ছেন হল মালিক সমিতি।
এদিন দুপুর ১২টা থেকে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট সেন্সরবোর্ডের সামনে যৌথ প্রযোজনার ছবির অনিয়মের বিরুদ্ধে আন্দোলন করছিল। দুপুর পৌনে ১টার দিকে সেন্সরবোর্ডে প্রবেশের মুখে আন্দোলনকারীদের রোষাণলের শিকার হন ইফতেখার উদ্দিন নওশাদ। এ সময় আন্দোলনকারীরা নওশাদের গায়ে হাত তোলেন ও তার পাঞ্জাবি ছিঁড়ে ফেলার অভিযোগ করেন নওশাদ। এমন ঘটনার কয়েকটি ছবিও এখন ফেসবুকে ভাইরাল হয়েছে।
এ ঘটনায় আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন হল মালিকরা। এমনকি সেন্সরবোর্ডের পক্ষ থেকেও আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানিয়েছে একটি সূত্র।
ঐক্যজোটের অন্যতম দুই নেতা মিশা ও জায়েদ খান বাংলা ট্রিবিউনকে ইফতেখার নওশাদ বলেন, ‌‌‘সেন্সরবোর্ডে দুটি ছবির আজ প্রদর্শনী ছিল। সেন্সর কমিটির সদস্য হিসেবে এই প্রদর্শনীতে যাওয়া আমার সরকারি দায়িত্ব। আমি সেই দায়িত্ব পালন করার জন্য যাওয়ার পথে আন্দোলনকারীরা আমার উপর আক্রমণ করে। মিশা সওদাগর, রিয়াজ, খসরু ও জায়েদ খানের লোকেরা আমাকে আঘাত করে। এ কারণে আমি আইনের আশ্রয় নিতে যাচ্ছি তাদের বিরুদ্ধে।’
উল্লেখ্য যৌথ-প্রযোজনার ছবি ‘বস-২’ ও ‘নবাব’ ছবি দুটির বিরুদ্ধে যৌথ প্রযোজনার নীতিমালা সঠিকভাবে মানা হয়নি বলে অভিযোগ তুলে আসছিল বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা। তারই ধারাবাহিকতায় বুধবার দুপুরে তারা সেন্সরবোর্ড ঘেরাও কর্মসূচি পালন করেন। আর এই ঐক্যজোটের নেতৃত্বে আছেন চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ বেশ ক’টি চলচ্চিত্র সংগঠনের নেতারা।
ছবি দুটির পোস্টারে শাকিব ও জিৎ /এসএস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক