X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

তাদের নাচ শেখাচ্ছেন লায়লা হাসান

বিনোদন রিপোর্ট
২২ জুন ২০১৭, ১৬:৩৬আপডেট : ২২ জুন ২০১৭, ১৮:৩২

নাচের দৃশ্যে লায়লা হাসান ও অন্যরা ফারুক আহমেদ, মোশাররফ করিম, ভাবনা, রওনক হাসান। প্রত্যেকেই ছোট পর্দার প্রথম সারির জনপ্রিয় মুখ। ভিন্ন খবর হলো, তারা সবাই সম্প্রতি লাইন ধরে নাচ শেখা শুরু করেছেন!

বিষয়টি নিয়ে প্রত্যেকেই বেশ সিরিয়াস। সেটা বোঝা যায় তাদের সম্মিলিত নাচের প্র্যাকটিস দেখলেই। তার ওপর এই নাচের ক্লাসের শিক্ষাগুরু হিসেবে আছেন দেশের কিংবদন্তি নৃত্যশিল্পী ও অভিনেত্রী লায়লা হাসান।
গেল দু’দিন ধরে চলছে নাচের এই টানা কার্যক্রম। তথ্য জানালেন ভাবনা। তবে এই নৃত্যশিক্ষা ঈদের কোনও বিশেষ নাচের অনুষ্ঠানের জন্য নয়। ‘শব্দ দূষণ’ নামের একটি বিশেষ ধারাবাহিকের জন্যই তাদের এই নাচ। সাত পর্বের এই ঈদ ধারাবাহিকটি রচনা ও পরিচালনা করছেন অনিমেষ আইচ। যার শুটিং প্রথম দফায় হয়েছে ভারতের মানালিতে আর এখন চলছে ঢাকায়।
নাটকটি প্রসঙ্গে ভাবনা জানান, এটি একটি কমেডি ড্রামা। তবে ইন আ ডিফারেন্ট ওয়ে। যে গল্পের মূল ম্যাসেজ- অতি কথনে শব্দ দূষণ পরিহার করা। এখানে ভাবনার স্বামী রওনক হাসান, মামাশশুর ফারুক আহমেদ, চিকিৎসক মোশাররফ করিম এবং শাশুড়ির চরিত্রে অভিনয় করছেন লায়লা হাসান।
ভাবনা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এখানে মোশাররফ ভাই হচ্ছেন মানালির চিকিৎসক। স্বামী রওনক আমার চিকিৎসার জন্য তার কাছে নিয়ে যান। চেম্বারে বসেই রোগি আর চিকৎসকের মধ্যে কথা জমে যায়। একটা সময় মানালি থেকে চিকিৎসক ছুটে আসেন রোগির কাছে! এ নিয়ে সন্দেহ করেন রওনক হাসান। শুরু হয় নানা মজার মজার অশান্তি। একটা সময় আমরা নাচার চেষ্টা করি। আর সেই নাচের নেতৃত্ব দেন আমার শাশুড়ি লায়লা আন্টি। কাজটি করে এত আনন্দ পাচ্ছি আমরা, বলে বোঝাতে পারবো না।’
‘শব্দ দূষণ’ এর শুটিং আরও এক দিন বাকি। মূলত এরপরই নিশ্চিত করে বলবেন কোন চ্যানেলে কখন সম্প্রচার হবে এটি। এমনটাই জানালেন নির্মাতা অনিমেষ।
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!