X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে

বিনোদন রিপোর্ট
২৭ জুন ২০১৭, ০৯:২৩আপডেট : ২৭ জুন ২০১৭, ০৯:২৩

যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে প্রতি বছরের মতো এবারও ঈদ আনন্দের সঙ্গে দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে আসছে হানিফ সংকেতের ‌‘ইত্যাদি’। প্রতি ঈদেই থাকে জমকালো আয়োজন এবং চমকানো সব বিষয়। ঈদের সঙ্গে ইত্যাদি যেন ঐতিহ্যে পরিণত হয়েছে।

এবার ঈদের ‘ইত্যাদি’ ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।
বরাবরের মতো এবারও একটি বিশাল সেটে কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় পুরো পর্ব। ইনডোর স্টেডিয়ামের প্রায় তিন ভাগের এক ভাগ জুড়ে নির্মাণ করা হয়েছিল নান্দনিক সেট। বর্ণাঢ্য এই আয়োজনে পুরো অনুষ্ঠানটিতে এক উৎসবের আমেজ তৈরি হয়েছিল।
যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে এবারও ‘ইত্যাদি’ শুরু করা হয়েছে- ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুুশির ঈদ’ গানটি দিয়ে। গান এক হলেও প্রতিবারের মতো এবারও রয়েছে শিল্পী নির্বাচন এবং চিত্রায়নে বৈচিত্র্য।
এবারের আয়োজনে একটি বিষয়ভিত্তিক গান গেয়েছেন শিল্পী এ্যান্ড্রু কিশোর। সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার নিয়ে গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন আলী আকবর রূপু। গানটির চিত্রায়নে এ্যান্ড্রু কিশোরের সঙ্গে অংশগ্রহণ করেছে দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশু।
‘ঈদে ঘরমুখি মানুষদের আনন্দ এবং সড়ক দুর্ঘটনা’- এই বিষয় নিয়ে এবারের পর্বে একটি বক্তব্যধর্মী, সচেতনতামূলক নাচ করা হয়। নাচটি পরিবেশন করেছেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন প্রায় শতাধিক নৃত্য ও অভিনয়শিল্পী। নাচটির সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।
এবারের ঈদ ইত্যাদিতে দেখা যাবে দেশের বিশেষ করে শহরাঞ্চলের নানান সমস্যা নিয়ে ৫ জন বিখ্যাত ও আলোচিত চরিত্রের সংলাপ। চরিত্রগুলো কাল্পনিক না হলেও অবস্থাটা কাল্পনিক। আর এই আলোচিত মানুষদের কাল্পনিক চরিত্রগুলোতে অভিনয় করেছেন দর্শকপ্রিয় পাঁচজন অভিনয় তারকা- শহীদুজ্জামান সেলিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, অপূর্ব ও জাহিদ হাসান।
যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে এবারের চমকের একটি হচ্ছে বিশেষ মিউজিক্যাল ড্রামা। তিনটি ভিন্ন ভিন্ন বিষয়ের উপর করা মিউজিক্যাল ড্রামায় অংশগ্রহণ করেছেন জনপ্রিয় অভিনয় তারকা আজিজুল হাকিম, কুসুম শিকদার, ঈমন, নিরব ও সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী।
বিভিন্ন পর্বে সমসাময়িক প্রসঙ্গ ও সমাজের অসংগতির বিরুদ্ধে থাকে তীব্র কটাক্ষপাত। এবার সে পর্বটি উপস্থাপনা করেছেন অপি করিম। অতিথি হিসেবে ছিলেন- মিশা সওদাগর, আহমেদ রুবেল, তবিবুল ইসলাম ও দিলারা জামান।
যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে একটি গানে অংশ নিয়েছেন এই প্রজন্মের ক’জন জনপ্রিয় শিল্পী প্রতীক হাসান, প্রীতম হাসান, কনা ও ঐশী। গানটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সঙ্গীত পরিচালনা করেছে প্রীতম হাসান।
বিদেশীদের নিয়ে এবারও রয়েছে তেমনি একটি ব্যতিক্রমী আয়োজন। এই পর্বটিতে পৃথিবীর বিভিন্ন দেশের প্রায় অর্ধশতাধিক বিদেশী নাগরিক অংশগ্রহণ করেছেন। এবারের বিদেশী পর্বে একটি চমৎকার শ্লোগান উঠে এসেছে, তা হচ্ছে- ‘যৌতুক নেয়া মহাপাপ- যৌতুক সমাজের অভিশাপ।’
যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে এছাড়াও ঈদকে ঘিরে ডজনখানেক ব্যঙ্গাত্মক নাট্যাংশ রয়েছে এবারের আয়োজনে।
যথারীতি ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড। অনুষ্ঠানটি একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ২৭ জুন রাত ১০টা ১০ মিনিটে।
যা থাকছে আজকের ‘ইত্যাদি’তে /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক