X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চিরসমাহিত নাজমুল হুদা বাচ্চু

বিনোদন রিপোর্ট
২৮ জুন ২০১৭, ১৫:৫০আপডেট : ২৮ জুন ২০১৭, ২০:৪৩

চিরসমাহিত নাজমুল হুদা বাচ্চু বুধবার (২৮ জুন) বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে অভিনেতা নাজমুল হুদা বাচ্চুর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপর সোয়া ২টায় তার মরদেহ সমাহিত করা হয় বনানী কবরস্থানে।

প্রবীণ এ অভিনেতার জানাজাতে নায়ক উজ্জ্বল ও সম্রাট ছাড়া চলচ্চিত্র ও টেলিভিশন অঙ্গনের তেমন কাউকে উপস্থিত হতে দেখা যায়নি।   

তবে এর আগে বাচ্চুর মৃত্যুর খবর পেয়ে সকালে ইন্দিরা রোডের বাসায় ছুটে যান অনেকে। এরমধ্যে অভিনেতা হাসান ইমাম, মামুনুর রশীদ, মাসুম আজিজ, আজিজুল হাকিম, কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী, খুরশীদ আলম, উপস্থাপক হানিফ সংকেত অন্যতম।

নাটকের একটি দৃশ্যে নাজমুল হুদা বাচ্চু ২৮ জুন ভোর ৪টা ২০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নাজমুল হুদা বাচ্চু।
তার স্ত্রী লিনা নাজমুল জানান, ঈদের দু’দিন আগে পর্যন্ত নাজমুল হুদা বাচ্চু শুটিং করেছেন। গত শনিবার শুটিং থেকে রাজধানীর ইন্দিরা রোডের অ্যাপার্টমেন্টে ফেরার পর জ্বর হয় তার। একইসঙ্গে রক্তচাপ মাত্রাতিরিক্ত কমে যায়। ঈদের দিন দুপুরে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ২৭ জুন বাচ্চুর হার্টে সমস্যা ধরা পড়ে।
গুণী এই অভিনেতা অভিনয় করেছেন অসংখ্য চলচ্চিত্র ও নাটকে। তার হাত ধরে অভিনয় শুরু করেছিলেন বুলবুল আহমেদ, উজ্জ্বলসহ অনেকেই।
প্রবীণ এ অভিনেতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘অজ্ঞাতনামা’, ‘রানওয়ে’, ‘চন্দ্রগ্রহণ’, ‘ডাক্তার বাড়ী’, ‘বিদ্রোহী পদ্মা’, ‘চন্দ্রকথা’, ‘শ্রাবণ মেঘের দিন’, ‘শঙ্খনীল কারাগার’, ‘সূর্য দীঘল বাড়ী’, ‘অলংকার’, ‘দরিয়া পাড়ের দৌলতী’, ‘সারেং বৌ’, ‘বেহুলা লখিন্দর’ প্রভৃতি।
এছাড়াও তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র বিভিন্ন নাট্যাংশে নিয়মিত অভিনয় করতেন।
মৃত্যুকালে স্ত্রী লিনা নাজমুল ও তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন এই অভিনেতা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়া অনেক গুরুত্বপূর্ণ সম্মাননা পেয়েছিলেন তিনি।
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া