X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

অভিনয় ছেড়ে দিচ্ছিলেন নিকোল কিডম্যান!

বাংলা ট্রিবিউন ডেস্ক
০১ জুলাই ২০১৭, ০০:১০আপডেট : ০১ জুলাই ২০১৭, ০০:১০

৭০তম কান উৎসবে নিকোল কিডম্যান অভিনয়টা প্রায় ছেড়েই দিয়েছিলেন হলিউড নন্দিনী নিকোল কিডম্যান! তখন তিনি প্রথমবার সন্তানসম্ভবা হয়েছিলেন। অস্ট্রেলীয় এই তারকার মনে হচ্ছিল, অন্তঃসত্ত্বা হওয়ার পর কাজ করা অনেক চাপের বিষয়।

ব্রিটিশ পত্রিকা দ্য ডেইলি টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন নিকোল কিডম্যান নিজেই। শুক্রবার (৩০ জুন) ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলে প্রকাশিত হয়েছে খবরটি। অস্কারজয়ী এই অভিনেত্রীর এমন ইচ্ছা হয়েছিল শুনে হতবাক পশ্চিমা বিনোদন আঙিনা।
অস্ট্রেলীয় গায়ক কিথ আরবানের সঙ্গে সংসারে নিকোল কিডম্যানের প্রথম সন্তান হিসেবে জন্ম নেয় মেয়ে সানডে রোজ। ৫০ বছর বয়সী এই অভিনেত্রী বলেছেন, ‘সানডে গর্ভে থাকার সময় ভাবছিলাম, অভিনয়টা ছেড়ে দিতে হবে! অনেক হয়েছে, আর পারছি না!’
ঘটনাটা প্রায় এক দশক আগের, ২০০৮ সালের। তবে মা জেনেলের কথা বদলে দিয়েছে নিকোল কিডম্যানকে। ডেইলি টেলিগ্রাফকে তিনি বলেন, ‘‘মা বলেছিলেন, ‘আর যাই করো, এটা কোরো না। প্রয়োজনে কিছুটা সময় বিরতি নাও। কিন্তু অভিনয় ছেড়ো না।’ মা আমাকে আরও বলেছিলেন, ‘পায়ের আঙুলগুলো জলে ভেজাও। তোমার মধ্যে সৃজনশীল স্পৃহা থাকলে এবং তুমি যদি শিল্পমনা হয়ে থাকো, তাহলে অবশ্যই মত বদলাবে।’ তার কথাগুলো আজও মনে পড়ে।”
সানডে রোজ ছাড়াও নিকোল ও কিথের সংসারে আছে ছয় বছর বয়সী মেয়ে ফেইথ মার্গারেট। ৫০ বছর বয়সী এই অভিনেত্রী এর আগে বিয়ে করেছিলেন হলিউড হার্টথ্রব টম ক্রুজকে। তারা দত্তক নিয়েছিলেন দুই সন্তান। তাদের মধ্যে ইসাবেলার বয়স ২৪ বছর। আর কনোর এখন ২২ বছর বয়সী তরুণ।
এদিকে নিকোল কিডম্যানের নতুন টিভি ড্রামা ‘বিগ লিটল লাইস’ জনপ্রিয়তা পেয়েছে। গত ২৩ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘দ্য বিগাইল্ড’। ৭০তম কান চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে এর উদ্বোধনী প্রদর্শনী হয়। এটি পরিচালনা করেছেন মার্কিন নারী নির্মাতা সোফিয়া কপোলা।
/জেএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা