X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

নতুন ‘স্পাইডার-ম্যান’ ছবিই সেরা!

জনি হক
০৩ জুলাই ২০১৭, ১২:৩৩আপডেট : ০৩ জুলাই ২০১৭, ১৭:২৯

 

টম হল্যান্ড আবার শুরু হতে যাচ্ছে ‘স্পাইডার-ম্যান’ উন্মাদনা। ক’দিন পরেই মুক্তি পাচ্ছে মাকড়সা-মানবকে নিয়ে নির্মিত নতুন ছবি। ইতোমধ্যে এর পর্যালোচনা করেছে বিখ্যাত সংবাদমাধ্যমগুলো। সেগুলোর বেশিরভাগই ইতিবাচক। সবাই ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ নামের এ ছবির ভূয়সী প্রশংসা করেছেন।

জন ওয়াটস পরিচালিত ছবিটিকে ‘ব্লকবাস্টার অব দ্য সামার’ মনে করছে দ্য মেইল। দ্য গার্ডিয়ান বলছে, সিনেমা হলে দর্শকদের বিপুল আনন্দ দেবে এই ছবি। স্ক্রিন ডেইলির পর্যালোচক টম গ্রিয়ারসনের মন্তব্য, পিটার পার্কার চরিত্রটিকে বিশ্বাসযোগ্য করে তুলেছেন ব্রিটিশ তারকা টম হল্যান্ড।

যদিও দ্য হলিউড রিপোর্টারের মতে, নতুন মুখ শুরুতে ভালোই লাগে। কিন্তু টেকসই হবে কিনা তা দেখার বিষয়। রোলিং স্টোনের সমালোচক পিটার ট্রেভারস লিখেছেন, ছবিটির মধ্যে একটা স্বতঃস্ফূর্ততা আছে। এটি দেখলে এমন মানসিকতা তৈরি হবে যা অনেক প্রয়োজনীয়।

ভ্যারাইটি পত্রিকার ওয়েন গ্লেইবারম্যান প্রশংসা করেছেন ভয়ানক ও মাতাল মানুষের চরিত্রে রূপ দেওয়া মাইকেল কিটনের। বিবিসির বিনোদন প্রতিবেদক নীল স্মিথ তার বিশ্লেষণে বলেন, টম হল্যান্ডের সুবাদেই এ ছবি দেখে সন্তুষ্ট হবে দর্শক। ভিলেনের ভূমিকায় মাইকেল কিটনও অসাধারণ।

মাকড়সা-মানব হিসেবে গত বছর ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবিতেই অভিষেক হয়েছে টম হল্যান্ডের। তবে এককভাবে ‘স্পাইডার-ম্যান’ হিসেবে এটাই তার প্রথম ছবি। এর আগে এ চরিত্রে দেখা গেছে টোবি ম্যাগুইয়ার ও অ্যান্ড্রু গারফিল্ডকে।

ডিজিটাল স্পাই প্রশংসা করে বলেছে, ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’-এর সবচেয়ে বড় অর্জন হলো এটি দর্শককে মনেই হতে দেবে না ভিন্ন কোনও মাকড়সা-মানবকে নিয়ে বানানো। এম্পায়ার ম্যাগাজিনের নিক ডি সেমলিয়েনের মতে, পরিচালক স্যাম রাইমির ট্রিলজির পর ‘স্পাইডার-ম্যান’কে নিয়ে নির্মিত সেরা ছবি এটাই।

আগামী ৫ জুলাই যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে মুক্তি পাচ্ছে স্পাইডার-ম্যান: হোমকামিং’। যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোতে এটি আসবে আরও দুই দিন পর, অর্থাৎ ৭ জুলাই। বাংলাদেশের প্রেক্ষাগৃহেও নতুন মাকড়সা-মানবের কেরামতি দেখার সুযোগ থাকছে। বাড়তি পাওনা হিসেবে ছবিটিতে আছেন আয়রন ম্যান অর্থাৎ রবার্ট ডাউনি জুনিয়র।

দেখুন ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ ছবির ট্রেলার:

/জেএইচ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?