X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

লোক নাট্যদলের উৎসবে লিয়াকত আলী লাকীর ৮ নাটক

বিনোদন রিপোর্ট
০৩ জুলাই ২০১৭, ১৭:৪৯আপডেট : ০৩ জুলাই ২০১৭, ১৭:৫৯

লিয়াকত আলী লাকী ৬ জুলাই লোক নাট্যদলের তিন যুগপূর্তি হচ্ছে। এ উপলক্ষে ৫ জুলাই থেকে আয়োজন করা হয়েছে ৪ দিনব্যাপী উৎসব। এতে প্রদর্শিত হবে নাট্যজন লিয়াকত আলী লাকী নির্দেশিত ৮টি নাটক।

উৎসবটি নিয়ে আজ (৩ জুলাই) বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে আয়োজন করা হয়েছিল সংবাদ সম্মেলনর। এতে কথা বলেন লোক নাট্যদলের অধিকর্তা লিয়াকত আলী লাকীসহ বেশ কয়েকজন। উপস্থিত ছিলেন কৃষ্টি হেফাজ, ইয়াসমিন আলী, স্বদেশ দাসগুপ্ত, জিয়াউদ্দিন শিপন, রুবেল শংকর, ড. মাহফুজা হিলালী, মাসউদ সুমন, আজিজুর রহমান সুজনসহ লোক নাট্যদলের নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
উৎসবে নাটকও ছাড়ও থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা ও সেমিনার। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত নাট্য গবেষক আশীষ গোস্বামী।
উৎসবের উদ্বোধন হবে ৫ জুলাই বিকাল ৬টা ৩০ মিনিটে জাতীয় নাট্যশালার লবিতে। প্রধান অতিথি হিসেবে উৎসব উদ্বোধন করবেন তথ্য সচিব মোঃ ইব্রাহীম হোসেন খান।
সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও দলটির প্রধান লিয়াকত আলী লাকী। উদ্বোধনী দিনে জাতীয় নাট্যশালায় প্রদর্শিত হবে দুটি নাটক; সুকুমার রায়ের ‘অবাক জলপান’ এবং বাংলাদেশের সর্বাধিক মঞ্চায়িত নাটক তারিক আনাম খান রূপান্তরিত মলিয়েরের ‘কঞ্জুস’।
৬ জুলাই জাতীয় নাট্যশালায় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে রয়েছে আলোচনা অনুষ্ঠান এবং ড. আব্দুস সেলিম অনুদিত গাও সিং জিয়ানের ‘মাঝরাতের মানুষেরা’ নাটকের প্রদর্শনী।
৭ জুলাই জাতীয় নাট্যশালায় বিকাল ৪টা থেকে পরপর তিনটি নাটকের প্রদর্শনী অনুষ্ঠিত হবে। নাটক তিনটি হলো- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনালেখ্য ‘মুজিব মানে মুক্তি’, রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘ডাকঘর’ ও রথযাত্রা’। একই দিন সন্ধ্যা ৭টায় পরীক্ষণ থিয়েটার হলে প্রদর্শিত হবে ময়মনসিংহ গীতিকা অবলম্বনে পদাবলী যাত্রা ‘সোনাই মাধব’। নাট্যদলটির সংবাদ সম্মেলন
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী