X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ঢাকায় স্পাইডার-ম্যান!

বিনোদন রিপোর্ট
০৫ জুলাই ২০১৭, ১৭:৩৮আপডেট : ০৫ জুলাই ২০১৭, ২০:৫৬

টম হলিউড আকাশে ফের স্পাইডি’র হানা। মাকড়সার জাল ছুড়ে পাকড়াও করবেন দুষ্টু লোকদের। স্পাইডার-ম্যান সিরিজের নতুন ছবি হাজির। এবারের ছবির নাম ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’।
সিরিজের ১৬তম কিস্তি এটি। পরিচালনা করেছেন জন ওয়াটস। আগামী ৭ জুলাই যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাবে ছবিটি। ছবিটি বাংলাদেশের দর্শকরা দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।
বিভিন্ন অভিমত ও বিশ্লেষণে ধারণা করা হচ্ছে, এটিই সেরা ‌‘স্পাইডার-ম্যান’ ছবি। আগের ছবিগুলোর মতো এটিও বক্স অফিস মাত করবে।
মার্ভেল কমিকসের সবচেয়ে জনপ্রিয় চরিত্র বা সুপারহিরোর কথা বলতে গেলে যে নামটি সবচেয়ে বেশি শোনা যাবে সেটি স্পাইডার-ম্যান। এবার অবশ্য অ্যান্ড্রু গারফিল্ড নন। নতুন স্পাইডি ব্রিটিশ অভিনেতা টম হল্যান্ড। এখানেই শেষ নয়, আরও চমক রয়েছে। এ ছবিতে স্পাইডি-র সঙ্গে হাজির ‘আয়রনম্যান’ রবার্ট ডাউনি জুনিয়রও। টম হল্যান্ড থুড়ি স্পাইডার-ম্যানকে রীতিমতো দাবড়িয়ে রাখেন তিনি। এছাড়াও ছবিতে আরও অভিনয় করেছেন মাইকেল কিটন, ডোনাল্ড গ্লোভারসহআরও অনেকে।
ভ্যারাইটি পত্রিকার ওয়েন গ্লেইবারম্যান প্রশংসা করেছেন ভয়ানক ও মাতাল মানুষের চরিত্রে রূপ দেওয়া মাইকেল কিটনের। বিবিসির বিনোদন প্রতিবেদক নীল স্মিথ তার বিশ্লেষণে বলেন, টম হল্যান্ডের সুবাদেই এ ছবি দেখে সন্তুষ্ট হবে দর্শক। ভিলেনের ভূমিকায় মাইকেল কিটনও অসাধারণ।
মাকড়সা-মানব হিসেবে গত বছর ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবিতেই অভিষেক হয়েছে টম হল্যান্ডের। তবে এককভাবে ‘স্পাইডার-ম্যান’ হিসেবে এটাই তার প্রথম ছবি। এর আগে এ চরিত্রে দেখা গেছে টোবি ম্যাগুইয়ার ও অ্যান্ড্রু গারফিল্ডকে।
ডিজিটাল স্পাই প্রশংসা করে বলেছে, ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’-এর সবচেয়ে বড় অর্জন হলো এটি দর্শককে মনেই হতে দেবে না ভিন্ন কোনও মাকড়সা-মানবকে নিয়ে বানানো। এম্পায়ার ম্যাগাজিনের নিক ডি সেমলিয়েনের মতে, পরিচালক স্যাম রাইমির ট্রিলজির পর ‘স্পাইডার-ম্যান’কে নিয়ে নির্মিত সেরা ছবি এটাই।
গল্পে দেখা যাবে, পিটার পার্কার এখানে হাই-স্কুলের ছাত্র। ১৫ বছরের পিটার তখন সবে মাকড়সার কামড় খেয়ে স্পাইডার-ম্যান হয়ে উঠছেন। তার সেই কিশোর বয়সের কথাই শোনা যাবে। আর প্রতিবারের মতো এ বারও স্পাইডি-র গার্লফ্রেন্ড রয়েছে। পিটারের ক্লাসমেট মিশেল। মিশেল হয়েছেন মার্কিন অভিনেত্রী জেনডায়া।
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!