X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মিশার চোখে শাকিবের ‌‘নবাব’ ছবির ‘রিভিউ’

ওয়ালিউল মুক্তা
১০ জুলাই ২০১৭, ০০:২২আপডেট : ১০ জুলাই ২০১৭, ০০:২৩

মিশা সওদাগর ও শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিরি নির্বাচন আর যৌথ প্রযোজনার ছবি, এ দুটি ইস্যুতে দেশের দুই অভিনেতা দুই মেরুতে। একজন দেশের শীর্ষ নায়ক শাকিব খান ও অন্যজন খলচরিত্রের জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর।

বিশেষ করে রোজার ঈদ উপলক্ষে মুক্তির অপেক্ষায় থাকা যৌথ প্রযোজনার দুটি ছবি ‘নবাব’ ও ‘বস-২’ নিয়ে তাদের তরজা তুঙ্গে।

ছবি দুটির মুক্তি স্থগিত করতে মিশার নেতৃত্বাধীন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও তাদের সমমনা ১৫ সংগঠন (বর্তমান ১৮টি সংগঠন) নামে রাজপথে। মানববন্ধন, মিছিল ও ঘেরাও ছিল নিয়মিত কর্মসূচি।

অন্যদিকে ‘নবাব’ ছবির নায়ক শাকিব খান, তিনিও সাংবাদ সম্মেলন ও বৈঠক করে সরব ছিলেন। অনেক জলঘোলার পর মুক্তি পায় ‌‘নবাব' ছবিটি।

তা কেমন হয়েছে ‘নবাব’, দেখেছেন? এভাবেই সাংবাদিকদের কাছে জানতে চাইলেন মিশা। শনিবার (৮ জুলাই) বিকালে বিএফডিসিতে চিত্রনায়ক ফেরদৌসের শপথ গ্রহণ অনুষ্ঠানের আগে ছবিটি নিয়ে আচমকাই বিশ্লেষণ শুরু করেন তিনি।

অনেকে বলেন, ছবিটিতে ‘বাংলাদেশ’ কথাটি নেই। তবে মিশা বলেন, “অনেকে অনেক কথাই বলছেন। এগুলো বাদ থাক। আচ্ছা ছবির নাম কী? ‘নবাব’ তো? ছবিতে শাকিবের নাম কী? রাজিব চৌধুরী তো? আচ্ছা বলুন দেখি, ছবিতে নায়িকা ছাড়া নবাব নামে ক’জন শাকিব খানকে সম্বোধন করেছেন? একজনও না! অথচ শাকিব খান হয়ে গেলেন ‘নবাব’! এই হলো ‘নবাব’ ছবি।”

এদিকে শনিবার মিশাকে শাকিবের একটি আহ্বানের কথা স্মরণ করিয়ে দেওয়া হয়। শাকিব সম্প্রতি একটি সংবাদ সম্মেলনে বলেন, চলচ্চিত্রের স্বার্থে ‘প্রকৃত’ শিল্পীদের একসঙ্গে কাজ করতে হবে।

এ প্রসঙ্গ টেনে মিশা বলেন, ‘এটা শাকিবের ব্যক্তিগত অনুভূতি বা চাওয়া। তিনি তা চাইতেই পারেন। আজও (শনিবার) আমাদের ১৮টি সংগঠনের বৈঠক হয়েছে। আমরা তার সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলাম। তা এখনও বলবৎ আছে। সুতরাং তিনি চাইলেই সবকিছু হবে না। আমাদের সিদ্ধান্তের কোনও পরিবর্তন হয়নি।’

/এম/জেএইচ/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা