X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

রণবীর কাপুরই বংশে সবচেয়ে শিক্ষিত!

বিনোদন ডেস্ক
১২ জুলাই ২০১৭, ০০:০৫আপডেট : ১২ জুলাই ২০১৭, ০০:০৫

বলিউডের ঐতিহ্যবাহী কাপুর খানদানে শিক্ষিত সদস্যের সংখ্যা খুব কম। এটা কমবেশি সবাই জানেন। এ কারণে কিন্তু কারও মেধা বিফলে যায়নি। এই বংশের মানুষদের সাফল্যই বলে দেয় সেটি। তবে পরিবারে নিজেকেই সবচেয়ে মেধাবী আর শিক্ষিত হিসেবে সম্প্রতি দাবি করলেন অভিনেতা রণবীর কাপুর। যদিও শৈশবে পড়াশোনায় খুব একটা মনোযোগী ছিলেন না তিনি।
রণবীর কাপুর ভারতের একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে রণবীর অকপটে বলেছেন, ‘আমার পরিবারের ইতিহাস খুব একটা ভালো না। আমার বাবা অষ্টম শ্রেণিতে, চাচা নবম শ্রেণি আর দাদা ষষ্ঠ শ্রেণিতে ফেল করেছেন। সত্যি বলতে আমিই বংশের সবচেয়ে শিক্ষিত সদস্য। দশম শ্রেণির পরীক্ষায় আমি শতকরা ৫৬ ভাগ নম্বর পেয়েছি। আর পাঁচবার শতকরা ৬০ করে পেয়েছি।’
স্কুলে পরীক্ষায় খারাপ ফলাফল করলে ছেলেকে বাবার কাছে অভিযোগ দেওয়ার ভয় দেখাতেন মা। এ তথ্য জানিয়ে রণবীর আরও বলেন, ‘আমার পরীক্ষার ফল ঘোষণার সময় স্কুলে যাওয়া ছিল মায়ের (নিতু সিং) অভ্যাস। তখন তার কাছে মাফ চেয়ে বলতাম, এখন থেকে আরও পরিশ্রম করবো। ভালো নম্বর পাবো এবং কোনও বিষয়ে ফেল করবো না। মা তখন বলতেন, আমার রিপোর্ট কার্ডে যদি লাল দাগ দেখেন তাহলে বাবাকে বলে দেবেন। তখন কেঁদে দিতাম কারণ বাবাকে খুব ভয় পেতাম।’
ঋষি কাপুর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিয়মিত হওয়ার পর রণবীর রসিকতা করে জানিয়েছিলেন, তার শৈশব-কৈশোরে এমন কিছু না থাকায় বেঁচে গেছেন! তা না হলে ছেলের খারাপ ফলাফলের কথা নিশ্চয়ই টুইটারের মাধ্যমে সবার সামনে ফাঁস করে দিতেন বাবা!
স্কুলে গড়পড়তা ছাত্র থাকায় একসময় ফুটবলার হওয়ার ঝোঁক চেপে বসেছিল বলে জানান রণবীর। ভারতের একটি স্কুলের শিশুদের সঙ্গে আড্ডার সময় এসব স্মৃতি রোমন্থন করেন ৩৪ বছর বয়সী এই তারকা। নিজের অভিনীত ‘জাগ্গা জাসুস’ ছবির প্রচারণা করতেই সেখানে গিয়েছিলেন তিনি।
বিভিন্ন প্ল্যাটফর্মে ছবিটির প্রচারণা কার্যক্রম চালাতে রণবীর এখন তুমুল ব্যস্ত। অনুরাগ বসুর পরিচালনায় এতে তাকে দেখা যাবে গোয়েন্দা জাগ্গার ভূমিকায়। এছাড়া সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। ছবিটি মুক্তি পাবে আগামী ১৪ জুলাই।
/জেএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং দ্বৈরথ
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং দ্বৈরথ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’